ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

খেলা

ফাইনাল খেলার স্বপ্ন বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মে ১১, ২০২৩
ফাইনাল খেলার স্বপ্ন বাংলাদেশের

বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি উইমেন্স (ইয়ুথ ও জুনিয়র) টুর্নামেন্টে ফাইনালে খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ।  আজ (১১ মে) বৃহস্পতিবার টুর্নামেন্ট সামনে রেখে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এমন আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।

আগামী ১৩ মে শুরু হচ্ছে ৪ জাতির বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি। টুর্নামেন্ট চলবে ১৭ মে পর্যন্ত।  

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও আসরে খেলবে ভারত, নেপাল এবং মালদ্বীপ। তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে এই আসর। আগের দুই আসর হয়েছিল ২০১০ ও ২০১৬ সালে। বঙ্গবন্ধু আইএইচএফ ট্রফির এবারের আসর আগের দুই আসরের ব্যাপ্তি এবং সফলতাকে ছাড়িয়ে যাবে বলে বিশ্বাস আয়োজকদের। সেজন্য সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।  
বিশ্বের ৪৭টি দেশে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে টুর্নামেন্টটি দেখতে পাবেন দর্শকরা। একইসঙ্গে টুর্নামেন্টের ফেইসবুক পেইজেও লাইভ দেখতে পাবেন। টুর্নামেন্টের ভেন্যু শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়াম। আগামী ১৩ মে বেলা ১২টায় ভারত-নেপালের ম্যাচ দিয়ে পর্দা উঠবে আসরের ।

টুর্নামেন্টের ইয়ুথ এবং জুনিয়র- দুই বিভাগেই সর্বোচ্চটা দেওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ ইয়ুথ টিমের কোচ আমজাদ হোসেন এবং জুনিয়র দলের কোচ ডালিয়া আক্তার। একইসঙ্গে দলও ঘোষণা করা হয়েছে। ১৪ জনের চূড়ান্ত দলে ২ জন করে খেলোয়াড় স্ট্যান্ডবাই রাখা হয়েছে।  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ জুনিয়র হ্যান্ডবল দলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মোসাম্মাৎ মারফি এবং বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ইয়ুথ দলের অধিনায়ক করা হয়েছে শ্যামলী মিংকে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ জুনিয়র দলের কোচ ডালিয়া আক্তার বলেন, ‘টুর্নামেন্টে আমরা সর্বোচ্চ ভালো করার চেষ্টা করব। টুর্নামেন্ট সামনে রেখে আমরা এক মাসের মতো প্রস্তুতি নিয়েছি। রমজানেও দুই বেলা অনুশীলন হয়েছে সমানতালে। শুধুমাত্র ঈদের দিন অনুশীলন বন্ধ ছিল। স্বল্প সময়ের মধ্যে আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। ’ 

এদিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ইয়ুথ হ্যান্ডবল টিমের কোচ আমজাদ হোসেন বলেন, ‘আমরা ৪৮ জন খেলোয়াড় নিয়ে প্রস্তুতি শুরু করি। পরে সেটা ৪০ জনে নেমে আসে। সেখান থেকে ১৪ জনের চূড়ান্ত দল নিয়ে টুর্নামেন্টে আমরা অংশ নিচ্ছি। জুনিয়র টিমের মতো ইয়ুথ টিমেরও অনুশীলন একইরকম হয়েছে। আমরাও টুর্নামেন্টে সর্বোচ্চ পর্যায়ে যাওয়ার চেষ্টা করব। ’

আসরটি সামনে রেখে অনুষ্ঠিত হওয়া সংবাদ সম্মেলনে আজ টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম, কো-চেয়ারম্যান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্টের মিডিয়া কমিটির সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেনসহ হ্যান্ডবল ফেডারেশনের কর্মকর্তা, খেলোয়াড়সহ অন্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মে ১১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।