ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

স্বাধীনতা দিবস আর্চারিতে চ্যাম্পিয়ন পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
স্বাধীনতা দিবস আর্চারিতে চ্যাম্পিয়ন পুলিশ

স্বাধীনতা দিবস উন্মুক্ত আর্চারিতে সর্বোচ্চ পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাব। অংশগ্রনকারী ৯ দলের মধ্যে সর্বোচ্চ চারটি পদক জিতেছে বাংলাদেশ পুলিশ আর্চারী ক্লাব।

আসরে পুলিশের হয়ে রিকার্ভ বিভাগে স্বর্ণ  জিতেছেন তামিমুল ইসলাম। এছাড়া মো. হাকিম আহমেদ রুবেল রিকার্ভ ব্রোঞ্জ, জোত্যি রানি রিকার্ভ (নারী বিভাগ) রৌপ্য এবং আশিকুজ্জামান অনয় কম্পাউন্ড বিভাগে রৌপ্য পদক জয় করেছেন।

পুলিশ আর্চারি ক্লাবে অধিনায়ক এবং কোচ এ.কে মামুনের দক্ষ নেতৃত্বে দীর্ঘ সময় ধরেই সফলতার গল্প লিখছে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাব। দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে পুলিশ আর্চারি ক্লাবের খেলোয়াড়রা নিজেদের প্রতিভার প্রমান দিয়ে চলেছেন নিয়মিতই।  

টুর্নামেন্টে রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ ও মহিলা বিভাগে ৯১জন আর্চার অংশগ্রহন করেন। টুর্নামেন্টে শুধু একক ইভেন্টে খেলা আয়োজিত হয়েছে।

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ফাইনালে আব্দুর রহমান আলিফ এবং মোহাম্মদ তামিমুল ইসলাম এর মধ্যে ১ম পর্যায়ে ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয়ে ১টি করে তীর ছোড়েন। এতে মোহাম্মদ তামিমুল ইসলাম এর স্কোর হয় ৯+ এবং আব্দুর রহমান আলিফ এর স্কোর হয় ৯। মোহাম্মদ তামিমুল ইসলাম এর তীর কেন্দ্রবিন্দুর নিকটবর্তী হওয়ায় মোহাম্মদ  তামিমুল ইসলাম স্বর্ণপদক জেতেন। হাকিম আহমেদ রুবেল আশিকুর রহমানকে হারিয়ে ব্রোঞ্জ জেতেন। রিকার্ভ মহিলা একক ইভেন্টের ফাইনালে দিয়া সিদ্দিকী ৬-০ সেটে জ্যোতি রানীকে হারিয়ে স্বর্নপদক জেতেন।  

কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টের ফাইনালে সোহেল রানা ১৪৮-১৪৫ স্কোরে মোহাম্মদ আশিকুজ্জামানকে হারিয়ে গোল্ড জেতেন। কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে পুস্পিতা জামান ১৪৪-১৪০ স্কোরে বন্যা আক্তারকে পরাজিত করে গোল্ড নিজের করে নেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ২৬ মার্চ, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।