ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

খেলা

ফ্রান্সের ইউরোর দলে চমক কন্তে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মে ১৭, ২০২৪
ফ্রান্সের ইউরোর দলে চমক কন্তে

নিজেকে আড়ালে রাখাটা তার স্বভাব। ইংলিশ প্রিমিয়ার লিগ ছেড়ে সৌদি প্রো লিগে গিয়ে আলোর বাইরে চলে যান তিনি।

কিন্তু দিদিয়ের দেশমের নজর ছিল তার ওপর। তাই তো প্রায় দুই বছর পরে এই মিডফিল্ডারকে জাতীয় দলে ফেরালেন ফ্রান্স কোচ।

ফ্রান্সের হয়ে সবশেষ ২০২২ সালের জুনে খেলেছিলেন এনগোলো কন্তে। চোটের কারণে খেলতে পারেননি কাতার বিশ্বকাপ। তবে দুই বছর বাদে ইউরো খেলার সুযোগ মিলছে তার। আসন্ন এই টুর্নামেন্টের জন্য গতকাল ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন ফ্রান্স কোচ। এই দলে চমক বলতে কন্তের ফেরাই।

৩৩ বছর বয়সী মিডফিল্ডারকে নিয়ে দেশম বলেন, 'ইউরোপিয়ান লিগে না হলেও সৌদি আরবে সে পুরো মৌসুম খেলেছে। ফুল ফিটনেসে ফিরে এসেছে। তার অভিজ্ঞতাকে সঙ্গী করে আমি নিশ্চিত ফ্রেঞ্চ দল আরও শক্তিশালী হয়ে ওঠবে। '

২৫ জন ফুটবলার বাছাই করলেও আগামী ৭ জুনের আগপর্যন্ত আরও এক খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে হবে দেশমকে। কেননা ইউরোতে প্রতিটি দলকেই ২৬ জনের স্কোয়াড নিয়ে খেলতে হবে।

আগামী ১৪ জুন থেকে জার্মানিতে শুরু হবে ইউরো। ফ্রান্স অবশ্য প্রথম ম্যাচ খেলবে ১৭ জুন অস্ট্রিয়ার বিপক্ষে। গ্রুপে তাদের অপর প্রতিপক্ষ পোল্যান্ড ও নেদারল্যান্ডস।

ফ্রান্সের ইউরো স্কোয়াড
গোলরক্ষক: আলফোনসে আরিওলা, মাইক মাইনান, ব্রাইস সাম্বা।
ডিফেন্ডার: জোনাথন ক্লস, ইব্রাহিমা কোনাতে, উইলিয়াম সালাইবা, জুলস কুন্দে, থিও হার্নান্দেস, ফার্লান্দ মেন্দি।
মিডফিল্ডার: এনগোলো কন্তে, এদুয়ার্দ কামাভিঙ্গা, আদ্রিয়েন রাবিও, আন্তোয়ান গ্রিজমান, অরেলিয়ে চুয়ামেনি, ওয়ারেন জেইর-এমেরি, ইউসুফ ফোফানা।
ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপ্পে, ব্রাডলি বারকোলা, ওসমান দেম্বেলে, কিংসলি কোমান, রান্দাল কোলো মুয়ানি, মার্কাস থুরাম, অলিভিয়ের জিরু।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।