ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

খেলা

স্পেনকে হারালে আরও ১ কোটি ডলার পাবে জর্জিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
স্পেনকে হারালে আরও ১ কোটি ডলার পাবে জর্জিয়া

ইউরোতে খেলতে আসল প্রথমবার, আর এসেই করল বাজিমাত। পর্তুগালকে হারিয়ে জর্জিয়া নিশ্চিত করেছে নকআউট পর্ব।

এমন ইতিহাস গড়ায় এক কোটি ডলার পুরস্কার পেতে যাচ্ছে তারা। তবে আরও এক কোটি ডলার অপেক্ষা করছে তাদের জন্য, সেজন্য জিততে হবে স্পেনের বিপক্ষে।

রোববার বাংলাদেশ সময় রাত ১টায় স্পেনের মুখোমুখি হবে জর্জিয়া। এবারের ইউরোতে ছন্দে আছে স্প্যানিশরা। এখন পর্যন্ত তারা হারেনি একটি ম্যাচও। শক্তিশালী এই দলকেই হারাতে হবে জর্জিয়াকে। তাহলে মিলবে বড় অঙ্কের পুরস্কার।

এর আগে জর্জিয়াকে উজ্জীবিত করতে এক কোটি ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী বিদজিনা ইভানিশভিলি। তবে শর্ত ছিল নকআউট পর্ব নিশ্চিত করা। সেই লক্ষ্যে গ্রুপপর্বে শুরুটা ভালো হয়নি জর্জিয়ার। তুরস্কের বিপক্ষে হারলেও পরের ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ঘুরে দাঁড়ায় তারা। করে ড্র। এরপর পর্তুগালকে ২-০ ব্যবধানে হারিয়ে নিশ্চিত করে নকআউট পর্ব।

এক কোটি ডলার টার্গেট শেষে জর্জিয়ার সামনে আরও এক কোটির চ্যালেঞ্জ। জর্জিয়ান ড্রিম পার্টির প্রতিষ্ঠাতা ইভানিশভিলি বর্তমানে দলটির সম্মানসূচক চেয়ারম্যানের দায়িত্বে আছেন। কোটিপতি এই সাবেক প্রধানমন্ত্রী নিজেও ফুটবল পাগল। ইমেডি টিভিকে তিনি নিশ্চিত করেছেন, স্পেনকে হারাতে পারলে খেলোয়াড়দের পুরস্কারের অঙ্ক দ্বিগুণ করে দেবেন। সেই লক্ষ্য মাথায় রেখেই স্পেনের বিপক্ষে লড়াইয়ে নামবেন জর্জিয়ার ফুটবলাররা।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।