ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

খেলা

হার্ডলসে আবারও সিডনির বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
হার্ডলসে আবারও সিডনির বিশ্বরেকর্ড

দেড় মাসও পেরোয়নি, এর মধ্যেই  নতুন করে বিশ্বরেকর্ড গড়লেন সিডনি ম্যাকলাফলিন-লেভরন।  মেয়েদের ৪০০ মিটার হার্ডলসে ৫০.৩৭ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতলেন যুক্তরাষ্ট্রের এই অ্যাথলেট।

রুপা জিতেছেন আরেক মার্কিন অ্যাথলেট অ্যানা ককরেল (৫১.৮৭), ব্রোঞ্জ নেদারল্যান্ডসের ফেমকে বোলের (৫২.১৫)।

গত জুনেই ৫০.৬৫ সেকেন্ডে দৌড়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন সিডনি। কিন্তু সেরাটা যেন অলিম্পিকের জন্য বাঁচিয়ে রেখেছিলেন তিনি। এনিয়ে পরপর দুবার অলিম্পিকে স্বর্ণপদক পেলেন এই অ্যাথলেট। গত আসরে অলিম্পিক রেকর্ড গড়েই প্রথম হন তিনি। আজ দুটো রেকর্ডই ভাঙেন একসঙ্গে।

এদিকে, ছেলেদের ১১০ মিটার হার্ডলসে স্বর্ণ জিতেছেন যুক্তরাষ্ট্রের  গ্র্যান্ট হোলোওয়ে। ১২.৯৯ সেকেন্ডে রেস শেষ করেন তিনি। ১৩.০৯ সেকেন্ড নিয়ে তার স্বদেশি ড্যানিয়েল রবার্টস রুপা ও জ্যামাইকার রাশিদ ব্রোডবেল জেতেন ব্রোঞ্জ।

মেয়েদের  লং জাম্পের সোনাও গিয়েছে যুক্তরাষ্ট্রের ঘরে। সর্বোচ্চ ৭.১০ মিটার লাফিয়েছেন দেশটির টারা ডেভিড–উডহল। ৬.৯৮ মিটার নিয়ে জার্মানির মালাইকা মিহাম্বো রুপা ও ৬.৯৬ পয়েন্ট যুক্তরাষ্ট্রের জেসমিন মুর ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।