ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

খেলা

বাংলাদেশকে ৮ উইকেটে হারালো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
বাংলাদেশকে ৮ উইকেটে হারালো ওয়েস্ট ইন্ডিজ

শুরুতে ব্যাটাররা এনে দিতে পারেননি বড় রান। অনেকটা একাই লড়েন নিগার সুলতানা জ্যোতি।

এরপর সুবিধা করতে পারেননি বোলাররাও। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের তেমন চাপেই ফেলতে পারেননি তারা।  

বৃহস্পতিবার শারজাহতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১০৩ রান করে বাংলাদেশ। পরে ওই রান ১২ ওভার ৫ বলেই তাড়া করে ফেলে ক্যারিবীয় মেয়েরা।  

টস হেরে ব্যাট করতে নেমে ১৮ রানের উদ্বোধনী জুটি পায় বাংলাদেশের মেয়েরা। চতুর্থ ওভারের প্রথম বলে স্টাম্পিং হয়ে ১২ বলে ৯ রান করে ফেরেন ওপেনার সাথী রাণী। পাওয়ার প্লের শেষ বলে আরেক ওপেনার দিলারা আক্তারও বোল্ড হন রামহারাকের বলে। ১৮ বলে ১৯ রান করেন তিনি।  

ছয় ওভারে ৩৩ রান তোলার পর বাংলাদেশের হাল ধরেন সোবহানা মোস্তারি ও নিগার সুলতানা জ্যোতি। ৪৩ বলে ৪০ রান আসে জুটি থেকে। ২২ বলে ১৬ রান করে রামহারাককে এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হন সোবহানা মোস্তারি।  

তার বিদায়ের পর দ্রুতই আরও দুটি উইকেট হারিয়ে ভালো অবস্থা থেকে চাপে পড়ে যায় বাংলাদেশ। এফি ফ্লেচারের টানা দুই বলে ফেরেন স্বর্ণা আক্তার ও তাজ নেহার। তারা ফেরার পর জ্যোতির সঙ্গী হন রিতু মণি। এই জুটিতে ভর করেই একশ পার করতে পেরেছে বাংলাদেশ।  

যদিও রিতু মণি ফিরে গেছেন আগেই। রামহারাকের ওভারে ১৩ বলে ১০ রান করে ক্যাচ দেন তিনি। জ্যোতির সঙ্গে ২৩ বলে ২১ রানের জুটি গড়েন রিতু। শেষ ওভারে আউট হওয়ার আগে ৪৪ বলে ৩৯ রান করে ফেরেন জ্যোতিও।   রান তাড়ায় নেমে প্রথম ছয় ওভারেই কোনো উইকেট না হারিয়ে ৪৬ রান তোলে বাংলাদেশ। অষ্টম ওভারে গিয়ে প্রথম উইকেট এনে দেন মারুফা আক্তার। ২২ বলে ৩৪ রান করা ওপেনার হেইলেই ম্যাথিউজকে বোল্ড করেন তিনি। ১৬ বলে ২২ রান করা আরেক ওপেনার শেরমিন ক্যাম্পবেলকে আউট করেন নাহিদা আক্তার। এছাড়া আর কোনো উইকেট নিতে পারেনি বাংলাদেশ। ৭ বলে ১৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ডিয়ান্ড্রা ডটিন।

বাংলাদেশ সময়: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
এমএইচবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।