ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

খেলা

রনির জোড়া গোলে বাংলাদেশের সান্ত্বনার জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
রনির জোড়া গোলে বাংলাদেশের সান্ত্বনার জয় ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপের অস্ত বেলায় এসে ছন্দে ফিরেছে বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে আফগানিস্তান ও মালদ্বীপের কাছে হেরে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়ে নিয়ম রক্ষার ম্যাচে শাখাওয়াত হোসেন রনির জোড়া গোলে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

দলের হয়ে অপর গোলটি করেছেন তপু বর্মন।
 
কেরালার ত্রিবান্দ্রাম স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুর ‍হয়। প্রথমার্ধের শুরু থেকেই ভুটানের উপর চড়াও হয় বাংলাদেশ। আগের দুই ম্যাচে হারের তীব্র যন্ত্রনা বয়ে বেড়ানো মারুফুল হকের শিষ্যরা যেন দ্রুত গোলের খাতা খুলতেই এমন আক্রমণাত্নক খেলতে থাকে।

আক্রমণের ধারাবাহিকতায় খেলার ৮ মিনিটে তপু বর্মন ভুটানের জালে বল জড়ালে ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। তবে, তপুর গোলে এগিয়ে গিয়েই থেমে থাকেননি মামুনুলরা। আক্রমণের পসরার  ধারাবাহিকতা অব্যাহত রেখে ২৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার শাখাওয়াত হোসেন রনি।
 
এরপর, দু’একটি পাল্টা আক্রমণ রচনা করেও সফলতার মুখ দেখেনি প্রতিপক্ষরা। বাংলাদেশের রক্ষণভাগের দৃঢ়তায় ২-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় ভুটান।
 
প্রথমার্ধে পিছিয়ে থাকা ভুটান খেলায় ফিরতে দ্বিতীয়ার্ধে আপ্রাণ চেষ্টা করেছে। সেই লক্ষ্যে বেশ কয়েকটি গোছালো আক্রমণ রচনা করে ভাঙতে চেয়েছে বাংলাদেশের রক্ষণদূর্গ। কিন্তু শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি।

এদিকে, এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারাবাহিকতা বজায় রাখে। এতে ফলাফলও হযেছে ইতিবাচক। ৬৭ মিনিটে রনি দ্বিতীয় বারের মত ভুটানের জালে বল জড়িয়ে দলকে এনে দেন ৩-০ এর ব্যবধান। আর এই ব্যবধান নিয়েই ম্যাচের নির্দিষ্ট সময় শেষে সান্ত্বনার জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে টিম বাংলাদেশ।
 
বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ২৮ ডিসেম্বর ২০১৫
এইচএল/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।