ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

আইসিসির টেস্ট বর্ষসেরার শীর্ষ আটে তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
আইসিসির টেস্ট বর্ষসেরার শীর্ষ আটে তামিম

 

ঢাকা: আইসিসি অ্যাওয়ার্ড ২০১০ এর সেরা টেস্ট ক্রিকেটারের তালিকার শীর্ষ আটে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। উদীয়মান বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় আছেন পেস বোলার শফিউল ইসলাম।


আগের মৌসুমে আইসিসির বিশ্ব টেস্ট একাদশে জায়গা পাওয়া অল-রাউন্ডার সাকিব আল হাসান এবার নির্বাচকদের নজর কাড়তে পারেননি। সংক্ষিপ্ত তালিকাতেও ছিলেন না ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অল-রাউন্ডার।


এবারের আইসিসি অ্যাওয়ার্ড নাইট হবে ৬ অক্টোবর ভারতের বেঙ্গালুরুতে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে ফিকা নয়টি বিভাগে পুরস্কার দেবে। আইসিসির পাঁচ সদস্যের নির্বাচক প্যানেল বর্ষসেরা ক্রিকেটারদের তালিকা সংক্ষিপ্ত করে আটে নামিয়ে এনেছেন। সেখানে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও জ্যাক ক্যালিস, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন এবং ডগ বলিঙ্গার, ভারতের শচীন টেন্ডুলকার, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বীরেন্দ্র শেবাগ এবং শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনেকে বেছে নেওয়া হয়েছে।


সেরা টেস্ট ক্রিকেটারের দৌড়ে আছেন হাশিম আমলা, ইংল্যান্ডের জেমস এন্ডারসন, পাকিস্তানের পেস বোলার মোহাম্মদ আসিফ, অস্ট্রেলিয়ার ডগ বলিঙ্গার, ভারতের মহেন্দ্র সিং ধোনি, বাংলাদেশের তামিম ইকবাল, শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে ও দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস।


একদিনের ক্রিকেটেও বর্ষসেরার শীর্ষ আটে আছেন হাশিম আমলা, জ্যাক ক্যালিস, ডগ বলিঙ্গার, ধোনি, টেন্ডুলকার। এছাড়া অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিস, মাইকেল হাসি ও রিকি পন্টিং।
উদীয়মান বর্ষসেরার তালিকার শীর্ষ আটে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির, উমর আকমল, ইংল্যান্ডের টিম ব্রেসনার, স্টেভেন ফিন, বাংলাদেশের শফিউল ইসলাম, ভারতের রবীন্দ্র জাদেজা, ভিরাট কোহলী, ও শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস।


ব্যক্তিগত পুরস্কার দেওয়ার পাশাপাশি সেরা টেস্ট এবং ওয়ানডে দলকেও পুরস্কার দেবে ফিকা। এছাড়া মেয়েদের ক্রিকেট এবং আইসিসির সহযোগী দেশের খেলোয়াড়দের এবং আম্পায়ারদেরও পুরস্কার দেবেন তারা।


বাংলাদেশ সময়: ২১২৫ ঘন্টা, আগস্ট ১৮, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa