ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

প্যান প্যাসিফিক চ্যাম্পিয়নশিপে ফেল্পসের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০
প্যান প্যাসিফিক চ্যাম্পিয়নশিপে ফেল্পসের জয়

আরভিন: প্যান প্যাসিফিক চ্যাম্পিয়নশীপে বুধবার “কষ্টকর জয়”পেয়েছেন অলিম্পিক তারকা মাইকেল ফেল্পস। ২০০ মিটার বাটারফাই ইভেন্টে বছরের সেরা টাইমিং করে ফেল্পস পেছনে ফেলেন অষ্ট্রেলিয়ার নিক ডি’আরচিকে।

১৪টি অলিম্পিক স্বর্ণজয়ী ফেল্পস এক মিনিট ৫৪ দশমিক ১১ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। এক মিনিট ৫৪ দশমিক ৭৩ সেকেন্ড নিয়ে দ্বিতীয় হন নিক ডি’আরচি।

এ ইভেন্টে এক মিনিট ৫৪ দশমিক ৮১ সেকেন্ড নিয়ে তৃতীয় হন জাপানের টাকেসি মাতসুদা।

হ্ড্ডাাহাড্ডি লড়াইয়ে জয়ের পর নিজের প্রতিক্রিয়ায় ফেল্পস বলেন,“আমার পাশের লেনেই পানির ঝাপটা অনুভব করছিলাম। তখন নিজেকে বলছিলাম ‘দয়া করে আমাকে পেছনে ফেলো না। কারণ ফিটনেসে এখন আগের অবস্থায় ছিলাম না। ’’

অনুশীলনে দীর্ঘ বিরতির পর পুলে পুরনো ফর্মে ফিরতে পুরো মৌসুম জুড়েই যুদ্ধ চালিয়ে যাচ্ছেন এই মার্কিন তারকা। এই জয় তাকে পরবর্তী বিশ্ব চ্যাম্পিয়শিপের জন্য মার্কিন দলে নিজের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে সাহায্য করবে।

কিছু দিন আগে শেষ হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আর প্যান প্যাসিফিকই হলো এ বছরের সবচেয়ে বড় দুটি আসর। এ দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করেই সেরা মার্কিন সাতাঁরুরা ২০১১ সালের বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘন্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa