ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

মহাকাব্যিক ফাইনালের পর রেকর্ড ২১ গ্র্যান্ড স্ল্যাম জিতলেন নাদাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
মহাকাব্যিক ফাইনালের পর রেকর্ড ২১ গ্র্যান্ড স্ল্যাম জিতলেন নাদাল

পাঁচ সেটের লড়াই শেষে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের পুরুষ এককে রাশিয়ার দানিল মেদভেদভকে হারিয়ে ইতিহাস গড়লেন এই স্প্যানিশ তারকা।

রোববার রড লেভার অ্যারেনায় ২-৬, ৬-৭, ৬-৪, ৬-৪, ৭-৫ গেমে জিতে নেন নাদাল। সেইসঙ্গে ৩৫ বছর বয়সী এই তারকা রজার ফেদেরার ও নোভাক জোকোভিচকে হটিয়ে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়লেন।

নাদালের এ নিয়ে টেনিসের মেজর ২১টি ট্রফি জয় হলো। এতদিন ফেদেরার ও জোকোভিচের সঙ্গে যৌথভাবে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ে শীর্ষেই ছিলেন। তবে বর্তমানে এককভাবে শীর্ষে উঠলেন।

পাঁচ ঘণ্টা ২৪ মিনিটের এই লড়াইয়ে অবশ্য প্রথম দুই সেট জিতে বেশ ভালোভাবেই এগিয়ে ছিলেন টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে খেলা মেদভেদেভ। তবে এরপর নাদালের অভিজ্ঞতার কাছে পিছিয়ে যান তিনি।

এদিকে এনিয়ে ২০০৯ সালের পর ক্যারিয়ারের দ্বিতীয় অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন নাদাল। তিনি ১৩টি ফ্রেঞ্চ ওপেন জিতেছেন। দুটি উইম্বল্ডন ও ৪টি ইউএস ওপেন জিতেছেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।