ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

খেলা

থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এশিয়ান গেমস বাছাই হকির সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। লক্ষ্য ছিল স্বাগতিক থাইল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করা।

হতাশ করেনি বাংলাদেশ হকি দল। স্বাগতিকদের ৪-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে লাল-সবুজ জার্সিধারীরা। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হরিয়ে ফাইনালে উঠেছে তারা।

সেমিফাইনাল ম্যাচের শুরুতে বাংলাদেশকে একটু অগোছালো দেখালেও সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের মেলে ধরেছে গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা। ম্যাচের ১০ মিনিটে চানাচলের গোলে পিছিয়ে পরে বাংলাদেশ। তবে নিজেদের গুছিয়ে ম্যাচে ফিরতে সময় নেয়নি আশরাফুলরা।

২২ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করে দলেকে সমতায় আনেন। দ্বিতীয় কোয়ার্টারেই লিড নেয় বাংলাদেশ। ২৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন আশরাফুল।  

বিরতির পর মাঠে নেমেই আবার গোল করেন আশরাফুল। এবারও পেনাল্টি কর্নার থেকে। ৩৫ মিনিটে আশরাফুলের গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। ৪৭ মিনিটে রাকিবুলের ফিল্ড গোল নিশ্চিত করে ৪-১ ব্যবধানের বড় জয়।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ১৪ মে ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa