ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

খেলা

বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ওমান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ১৫, ২০২২
বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন ওমান ফাইল ফটো

এশিয়ান গেমস বাছাই হকিতে শুরু থেকে বাংলাদেশের পারফরম্যান্সে শিরোপা স্বপ্ন দেখতে শুরু করেছিলেন সকলেই। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠার পর, থাইল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেণ গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা।

তবে আজ (১৫ মে) রোববার ফাইনালে ওমানের কাছে ৬-০ গোলের বড় ব্যবধানে হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশের।

প্রথম কোয়ার্টারেই তিন গোল হজম করে ব্যাকফুটে চলে যান কৃষ্ণমূর্তির শিষ্যরা। শুরুতেই মনোবল ভেঙ্গে গেলেও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আশরাফুলরা। তবে নিজেদের লড়াইয়ে ফেরাতে পারননি তারা। বেশ কিছু ভালো আক্রমন করলেও গোলের দেখা মেলেনি কৃষ্ণমূর্তির দলের। উল্টো তৃতীয় কোয়ার্টারেই চার গোলে পিছিয়ে পড়ায় ম্যাচ থেকেই ছিটকে যায় আশরাফুলরা।  

থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান গেমসের বাছাইয়ের ফাইনালে ওমানের বিপক্ষে প্রত্যাশানুযায়ি প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। এর আগে এএইচএফ কাপে এই ওমানকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। কিন্তু এবার আর পেরে উঠলোনা গোবিনাথানের দল।

প্রথম কোয়ার্টারের দশ মিনিটের মধ্যেই তিন গোল হজম করে বাংলাদেশ। চার মিনিটে পেনাল্টি কর্নারে ওমানকে এগিয়ে নেন আম্মার শাইবি। এরপর আট মিনিটে ফিল্ড গোলে ব্যবধান বাড়ান ফাহাদ লাওয়াতি। দুই মিনিট পরে তৃতীয় গোলটি করেন সালাহ আল সাদি।

দ্বিতীয় কোয়ার্টারে কোনো দলই গোল করতে পারেনি। তৃতীয় কোয়ার্টারে আল কাশিমের গোলে ব্যবধানে ৪-০ করে ফেলে ওমান। ফলে ম্যাচে ফেরা কঠিন হয়ে যায় সারোয়ারদের। চতুর্থ কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি কর্নারে আশরাফু ইসলামের গোল ব্যবধান কমালেও ৫১ মিনিটে আল ফাজারি এবং ৫৯ মিনিটে আসামা আল শিবলির গোল ওমানের শিরোপা জয় নিশ্চিত করে। শেষ মিনিটে বাংলাদেশের হয়ে ব্যবধান কমান ফজলে রাব্বি।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ১৫ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa