ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

খেলা

লক্ষ্মৌকে হারিয়ে প্লে অফের আরও কাছে রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, মে ১৬, ২০২২
লক্ষ্মৌকে হারিয়ে প্লে অফের আরও কাছে রাজস্থান

টুর্নামেন্টের শুরুটা দারুণ করেছিল রাজস্থান রয়্যালস। মাঝে কিছুটা ছন্দপতনের পর আবারও ঘুরে দাঁড়িয়েছে তারা।

এবার শেষ তিন ম্যাচে জয় পাওয়া লক্ষ্মৌ সুপার জায়ান্টসকে হারিয়ে প্লে অফ খেলা অনেকটাই নিশ্চিত করল সাঞ্জু স্যামসনের দল।  

রোববার রাতে ব্র্যাবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে লক্ষ্মৌকে ২৪ রানে হারিয়েছে রাজস্থান। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে তাদের সামনে ১৭৮ রানের লক্ষ্য দেয় তারা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি লক্ষ্মৌ।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি রাজস্থান। ৬ বলে ২ রান করে আবেশ খানের বলে আউট হন ব্যাটিংয়ে তাদের সবচেয়ে বড় ভরসা জশ বাটলার।  

এরপর যশ্বসী জাসওয়ালের সঙ্গে ৬৪ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন অধিনায়ক স্যামসন। ৬ চারে ২৪ বলে ৩২ রান করে তিনি ফিরলে এই জুটি ভেঙে যায়। ৬ চার ও ১ ছক্কায় ২৪ বলে ৩২ রান করে আউট হন জাসওয়াল।

এই দুই ব্যাটারের বিদায়ের পর খানিকটা বিপদে পড়ে রাজস্থান। তবে দেবদূত পাড্ডিকেলের ৫ চার ও ২ ছক্কায় ১৮ বলে ৩৯ রানের ইনিংসের ওপর ভর করে বেশ ভালো সংগ্রহ পায় রাজস্থান। লক্ষ্মৌর পক্ষে ৪ ওভারে ৩১ রান দিয়ে ২ উইকেট নেন রবি বিষ্ণয়।

জবাব দিতে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে চাপের মুখে পড়ে লক্ষ্মৌ। দুই ওপেনারের মধ্যে কুইন্টন ডি কক ৮ বলে ৭ ও লোকেশ রাহুল ১৯ বলে ১০ রান করে সাজঘরে ফেরত যান। তিন নম্বরে খেলতে নামা আয়ুশ বাদোনি ট্রেন্ট বোল্টের বলে কোনো রান না করেই আউট হন।

ওই চাপ থেকে আর বের হতে পারেনি রাজস্থান। ৩৯ বলে ৫৯ রান করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন দ্বিপক হুদা, কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠেননি। ক্রুনাল পান্ডিয়ার ২৩ বলে ২৫ ও মার্কোস স্টয়নিসের ১৭ বলে ২৭ রানের চেষ্টাও ব্যর্থ হয়। রাজস্থানের পক্ষে দুই উইকেট করে নেন ট্রেন্ট বোল্ট, প্রষিধ কৃষ্ণা ও ওবেদ ম্যাকোয়।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, মে ১৬, ২০২২
এমএইচবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa