ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

খেলা

টিকা নেননি, তাও জোকোভিচকে ইউএস ওপেনে খেলানোর অনুরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
টিকা নেননি, তাও জোকোভিচকে ইউএস ওপেনে খেলানোর অনুরোধ

করোনা ভাইরাসের টিকা নেননি নোভাক জোকোভিচ। যে কারণে খেলতে পারেননি অস্ট্রেলিয়ান ওপেন।

এবার একই কারণে ইউএস ওপেন খেলা নিয়ে সংশয় রয়েছে সার্বিয়ান এই টেনিস তারকার।

যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য করোনা ভাইরাসের টিকা দেওয়া বাধ্যতামূলক। এই ব্যাপারে হোয়াইট হাউস সম্প্রতি এক বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্টের নাগরিক ও অভিবাসী ছাড়া অন‍্যদের দেশটিতে ঢুকতে হলে কোভিড-১৯ প্রতিষেধক টিকা নিতে হবে এবং বোর্ডিংয়ের আগে এর প্রমাণপত্রও দিতে হবে।

যুক্তরাষ্ট্রের দেওয়া এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন টেক্সাসের সিনেটর ড্রিউ স্প্রিঙ্গার। তিনি দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনকে অনুরোধও জানিয়েছেন জোকোভিচকে খেলতে দেওয়ার জন্য। এই ব্যাপারে স্প্রিঙ্গার বলেন, ‘ইউএস ওপেন খেলতে নোভাক জোকোভিচের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দিচ্ছেন বাইডেন। কিন্তু তিনি লাখ লাখ অবৈধ, টিকা না নেওয়া মানুষকে সীমান্ত অতিক্রমের অনুমতি দিচ্ছেন। ’

টেক্সাসের সিনেটরের দাবি লাখ লাখ লোক যদি অবৈধভাবে টিকা না নিয়ে যুক্তরাষ্ট্রের সিমান্ত অতিক্রমের অনুমতি পান তাহলে জোকোভিচ কেন নয়, ‘হে, জো (বাইডেন) টিকা না নেওয়া আর একজন বেশি মানুষ (যুক্তরাষ্ট্রে) এলেই বা কী!!!?!’

টিকা না নেওয়ার কারণে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে না পারলেও উইম্বলডনে ঠিকই খেলেছেন জোকেভিচ। জিতেছেন শিরোপাও। তার সংগ্রহে রয়েছে ২১টি গ্র্যান্ড স্ল্যাম। ২২টি গ্র্যান্ড স্ল্যাম নিয়ে সবার উপরে থাকা নাদালকে ছুঁতে হলে তাই সার্বিয়ান এই তারকাকে খেলতে হবে ইউএস ওপেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।