ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

খেলা

দাবা অলিম্পিয়াডে ইরাকের বিপক্ষে জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
দাবা অলিম্পিয়াডে ইরাকের বিপক্ষে জয়

ভারতের চেন্নাইয়ে মহাবালিমপুরে ৪৪তম ফিদে দাবা অলিম্পিয়াড চলছে। আসরের নবম রাউন্ডে ওপেন বিভাগে বাংলাদেশ ১.৫-২.৫ গেম পয়েন্টে আইসল্যান্ডের কাছে পরাজিত হয়েছে।

তবে নারী বিভাগে বাংলাদেশ ৩.৫-০.৫ গেম পয়েন্টে হারিয়েছে ইরাককে।

ভারতের তামিলনাড়ু রাজ্যের চেন্নাইয়ের মহাবালিপুরামে ৭ আগস্ট নবম রাউন্ডে ওপেন বিভাগে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে আইসল্যান্ডের গ্র্যান্ডমাস্টার গ্রেটারসন হোরবার স্টেইন গ্র্যান্ডমাস্টার স্টেফেনসন হানস ও গ্র্যান্ডমাস্টার গ্রেটারসন হেলগি আসের সাথে ড্র করেন। তবে গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ আইস্যান্ডের গ্র্যান্ডমাস্টার কারটেনসন গুডমুনডুর কাছে হেরে যান।

এদিকে নারী বিভাগে নারী আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিন, নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা যথাক্রমে ইরাকের আল-ফায়েদ জায়নাব আসিফ আব্দুল্লাহ, সারা মাউসদ আব্দুল্লাহ ও তিবা মাহতি আতিয়াহর বিরুদ্ধে জয় পেয়েছেন। কিন্তু নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস ইরাকের নারী ফিদেমাস্টার এ-আলি সালি আব্বাস আব্দুলজারাহর সাথে ড্র করেন।
উল্লেখ্য ওপেন বিভাগে বাংলাদেশ ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৬৫তম স্থানে এবং নারী বিভাগে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৫৫তম স্থানে অবস্থান করছে।

৮ আগস্ট সোমবার দশম রাউন্ডে ওপেন বিভাগে বাংলাদেশ থাইল্যান্ডের সঙ্গে এবং নারী বিভাগে বাংলাদেশ (৬৪তম সিডেড) মিশরের সঙ্গে মোকাবেলা করবে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa