ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

সেরা ক্রীড়া সাংবাদিকদের পুরস্কৃত করলো বিএসপিএ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
সেরা ক্রীড়া সাংবাদিকদের পুরস্কৃত করলো বিএসপিএ

রাজধানীর একটি হোটেলে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আটটি ক্যাটাগরিতে গত বছরের সেরা ক্রীড়া সাংবাদিকদের পুরস্কৃত করেছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)।

সংগঠনটির ‘জার্নালিস্ট অব দ্য ইয়ার’ পুরস্কার উঠেছে চ্যানেল-২৪ এর সিনিয়র রিপোর্টার সাদমান সাকিবের হাতে।

বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নাম্বার পেয়ে তিনি পান তওফিক আজিজ খান ট্রফি এবং ৫০ হাজার টাকার চেক। একই বিভাগে প্রথম রানার-আপ হিসেবে নির্বাচিত হন কালের কণ্ঠের সিনিয়র সাব এডিটর রাহেনুর ইসলাম এবং দ্বিতীয় রানার-আপের পুরস্কার উঠে ঢাকা পোস্ট-এর সিনিয়র রিপোর্টার আরাফাত জোবায়েরের হাতে।

এক্সক্লুসিভ রিপোর্ট ক্যাটাগরির পুরস্কারও পান সাদমান সাকিব। বদি-উজ-জামান ট্রফি তুলে দেওয়া হয় তার হাতে। এই ক্যাটাগরির প্রথম রানার-আপ হয়েছেন বিজেনেস পোস্টের সিনিয়র রিপোর্টার সামীউর রহমান ও দ্বিতীয় রানার-আপ দৈনিক কালের কণ্ঠের রাহেনুর ইসলাম।

সিরিজ রিপোর্টে আব্দুল হামিদ ট্রফিও নিজের করে নেন সাদমান সাকিব। এই ক্যাটাগরিতে প্রথম রানার-আপ হয়েছেন ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আরাফাত জোবায়ের ও দ্বিতীয় রানার-আপ ফ্রিল্যান্সার তোফায়েল আহমেদ। ইলেকট্রনিক মিডিয়ায় সাক্ষাৎকার বিভাগে আতাউল হক মল্লিক ট্রফিটিও জিতেছেন সাদমান সাকিব। এই ক্যাটাগরির প্রথম রানার-আপ হয়েছেন বিবিসি বাংলার ব্রডকাস্ট জার্নালিস্ট ফয়সাল তিতুমীর এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন এনটিভির বিশেষ প্রতিনিধি বর্ষন কবির।

সাক্ষাৎকারে প্রিন্ট ও অনলাইন বিভাগে আতাউল হক মল্লিক ট্রফি জিতেন দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সাব-এডিটর রাহেনুর ইসলাম। এই ক্যাটাগরিতে প্রথম রানার-আপ দৈনিক প্রথম আলোর স্পোর্টস ইন-চার্জ তারেক মাহমুদ এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আরাফাত জোবায়ের।

প্রিন্ট ও অনলাইনের ফিচার/ডকুমেন্টরি ক্যাটাগরিতে রণজিৎ বিশ্বাস ট্রফি জিতেছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন প্রথম আলোরই বদিউজ্জামান মিলন এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন রাশেদুল ইসলাম।

ইলেকট্রনিক মিডিয়ার ফিচার/ডকুমেন্টরিতে ক্যাটাগরিতে রণজিৎ বিশ্বাস ট্রফি জিতেছেন মাছরাঙ্গা টিভির স্টাফ রিপোর্টার ফারিয়া আফসানা কান্তা। প্রথম রানার-আপ হয়েছেন চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার এ কে এম ফয়জুল ইসলাম এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার এসএম আশরাফুল আলম।

স্পোর্টস ফটোগ্রাফি বিভাগে বদরুল হুদা ট্রফি জিতেছেন নিউ এজের স্টাফ ফটো জার্নালিস্ট সৌরভ লস্কর। প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক প্রথম আলোর স্পেশাল ফটো জার্নালিস্ট শামসুল হক টেংকু এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন দৈনিক কালের কণ্ঠের স্পেশাল ফটো জার্নালিস্ট মীর ফরিদ।

অনুষ্ঠানে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উপলক্ষে তিনজন ক্রীড়ালেখক ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক জনাব সারওয়ার হোসেন, কামরুন নাহার ডানা ও মো. মহিউদ্দিন পলাশকে সম্মাননা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa