ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তারার ফুল

ব্রাজিল-আর্জেন্টিনার হার

বিষণ্ন তারকারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৪
বিষণ্ন তারকারা

এবারের বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে জার্মানির কাছে ব্রাজিলের ৭-১ গোলের পরাজয় যেমন হৃদয় ভেঙে দিয়েছিলো ব্রাজিল সমর্থকদের, তেমনি ফাইনাল ম্যাচে জার্মানির কাছে আর্জেন্টিনার হারের শোকটা মেনে নিতেও কষ্ট হচ্ছে দলটির সমর্থকদের। সাধারণ মানুষের মতো আমাদের শোবিজ মিডিয়ার তারকাদের মনের অবস্থাও একই।

ব্রাজিল ও আর্জেন্টিনার কয়েকজন তারকা জানালেন প্রিয় দল হেরে যাওয়ার পর তাদের মনের খবর।  

আফসোস নেই, আর্জেন্টিনাও জেতেনি ফাইনালে
আইয়ুব বাচ্চু

খেলায় হারজিত খাকবেই। ভালো খেলা উপহার দিয়েছে ব্রাজিল। তবে শেষ পর্যন্ত টেকেনি তারা। এ নিয়ে আফসোস নেই। কারণ আর্জেন্টিনাও জিততে পারেনি ফাইনালে। জার্মানি লড়াই করেই শিরোপা জিতেছে। আর আর্জেন্টিনার মেসিকে ‘গোল্ডেন বল’ দেওয়াটা আমি যুক্তিযুক্ত মনে করি। কারণ সে আর্জেন্টিনার হয়ে সুন্দর খেলা উপহার দিয়েছে।


মনে হচ্ছিলো একটা ঝড় সবকিছু উড়িয়ে দিচ্ছে

ওমর সানি

ব্রাজিলের বিপক্ষে জার্মানি যখন একের পর এক গোল করে যাচ্ছিলো তখন মনে হচ্ছিল আমি কোনো গ্রামে গাড়ি নিয়ে দাঁড়িয়ে আছি আর হঠাৎ করে একটা ঝড় এলো। ঝড় থামলে দেখি আশেপাশের বাড়িঘরসহ ঝড় আমার গাড়িও উড়িয়ে নিয়ে গেছে। ব্রাজিলের এমন হার আসলে দুর্ঘটনা আর সৃষ্টিকর্তার ইচ্ছা ছাড়া কিছুই না। টাইটানিক জাহজের করুণ পরিণতির মতোই মনে হয়েছে ব্রাজিলের এই হার। ফাইনালে আর্জেন্টিনা ভালো খেললেও শিরোপা জিতেছে জার্মানি। তবে লিওনেলি মেসি বেশ ভালো খেলে, তার জন্য অনেক শুভকামনা রইলো।
ব্রাজিলের পারফর্ম্যান্সে খুবই বিরক্ত

মাহফুজ আহমেদ

বিশ্বকাপে ব্রাজিলের খেলা দেখে মনে হয়েছে, এটা ব্রাজিল দল না! এটা ব্রাজিলের জার্সি পরা কোনো এলাকার দল হয়তো। আসল ব্রাজিলের খেলা এরকম হতে পারে না। হয়তো কোচ একটা নিরীক্ষা করতে চেয়েছিলেন। কিন্তু তার মাথায় রাখা উচিত ছিলো, বি অথবা সি ক্যাটাগরির টিম নিয়ে বিশ্বকাপ খেলতে আসাটা খুবই বোকামি। এর ফলও ব্রাজিল হাতেনাতে পেয়েছে। একজন সমর্থক হিসেবে এবার ব্রাজিলের পারফর্ম্যান্সে আমি খুবই বিরক্ত হয়েছি। জার্মানির সঙ্গে খেলাটা দেখতে গিয়ে তো মেজাজ এমন খারাপ হয়েছিলো, টিভির সামনে থেকে উঠে গিয়েছিলাম।
ব্রাজিলের খেলা দেখে আহত হয়েছি

ফজলুর রহমান বাবু

আমি আগাগোড়াই ফুটবলপাগল মানুষ। ব্রাজিলের খেলা খুবই পছন্দ করি। যেদিনই ব্রাজিলের খেলা থাকে, রাতে আর কোনো কাজ রাখি না হাতে। খেলা দেখার জন্য তাড়াতাড়ি শুটিং শেষ করে বাসায় গিয়েছি। ফাইনালের দিন তো কোন শুটিংই রাখিনি। এবার বিশ্বকাপে ব্রাজিল দলের বেশিরভাগ খেলোয়াড়ই ছিলো নতুন। বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা ছিলো না তাদের। তাছাড়া নিজেদের দেশে খেলা হচ্ছে- সব মিলিয়ে দলটি বেশ চাপের ওপর ছিলো। এই টিম নিয়ে ব্রাজিল যে সেমিফাইনাল পর্যন্ত এসেছে, সেটাই অনেক। তবে তাদের প্রতি আমাদের প্রত্যাশা বরাবরই উঁচুতে থাকে। সে তুলনায় ব্রাজিলে এবার হতাশ করেছে। জার্মানির সঙ্গে তাদের একের পর এক গোল খাওয়ায় খুবই আহত হয়েছিলাম। তবে আশা হারাইনি। খেলা দেখা ছাড়িনি। আশা করছি, সামনের বিশ্বকাপে তারা শিরোপা জিতবে।
বিছানা থেকে লাফ দিয়ে পড়ে গিয়েছিলাম
মোশাররফ করিম

আমার পরিবারে একমাত্র আমিই ব্রাজিলের সমর্থক। বাকি সবাই আর্জেন্টিনার ভক্ত। ব্রাজিলকে সমর্থন করলেও মেসির খেলা পছন্দ করি। এবারের বিশ্বকাপে ব্রাজিল ও আর্জেন্টিনার সব খেলা দেখার চেষ্টা করেছি। সামনে ঈদ। শুটিং শেষ করতে প্রায়ই অনেক রাত হয়ে যায়। তবুও সময়-সুযোগ বের করে তাড়াতাড়ি ঘরে ফিরে টিভির সামনে বসেছি। কিন্তু জার্মানির সঙ্গে ব্রাজিলের বাজে পারফর্ম্যান্স দেখে আমি হতাশ। ফাইনালে আর্জেন্টিনার জয় চেয়েছি। শেষ মুহূর্তে এসে জার্মানি আর্জেন্টিনাকে গোল দিলো। তখন রাগে-ক্ষোভে চিৎকার দিয়ে বিছানা থেকে লাফিয়ে নিচে নামতে গিয়ে পড়ে গিয়েছিলাম।
ব্রাজিলের বিদায় ছিল কষ্টদায়ক

বাপ্পা মজুমদার

এবারের বিশ্বকাপে ব্রাজিলের পারফর্ম্যান্স অনেক দুর্বল মনে হয়েছে আমার। বেশকিছু অনাকাঙ্ক্ষিত ঘটনারও জন্ম হয়েছে সেমিফাইনালে। বিশেষ করে থিয়াগো সিলভার হলুদ কার্ড পেয়ে খেলতে না পারা এবং নেইমারের আহত হওয়া আমাদের সমর্থকদের জন্যও ছিল বড় ধাক্কা। আমার মনে হয়েছে, নেইমার ছাড়া ব্রাজিলের পরের ম্যাচগুলো ছিল অনেক দুর্বল। এটা মাঠে স্পষ্ট বোঝা গেছে। সবকিছু মিলিয়ে এবারের ব্রাজিল দলটা আমার কাছে ম্যাড়ম্যাড়ে মনে হয়েছে। আরেকটু শক্ত দল গড়লে আমাদের কষ্ট পেতে হতো না।

ফাইনাল দেখার আয়োজন বাদ দিয়েছি

অপূর্ব

প্রায় প্রতি বিশ্বকাপেই আমি ঘরে খেলা দেখার আয়োজন করি। এবারও ফাইনাল ম্যাচটা ঘিরে সেরকম পরিকল্পনা ছিলো। আমি ব্রাজিলের সমর্থক। জার্মানির বিপক্ষে ব্রাজিলের খেলা দেখে চরম হতাশ হয়েছি। ভেবেছিলাম বন্ধু-বান্ধবদের নিয়ে এবারের ফাইনালটা মজা করে দেখবো। ব্রাজিলের ম্যাচের পর সে পরিকল্পনা বাদই দিয়েছিলাম।

খেলা শেষ হওয়ার পর আধঘণ্টা চুপ ছিলাম
ইমন

এবারের আর্জেন্টিনার সব খেলা বন্ধুদের সঙ্গে মজা করে দেখেছি। ফাইনালের দিনও যথারীতি জার্সি পরে পুরোপুরি প্রস্তুত হয়ে খেলা দেখতে গেলাম। সবকিছু ভালোই চলছিলো। ৯০ মিনিট গোলশুন্যভাবে শেষ হলো। অতিরিক্ত ১৫ মিনিটও কাটলো কোনো বিপদ ছাড়াই। ধরেই নিয়েছিলাম, খেলা টাইব্রেকারে গড়াবে। আর সেটা হলে শিরোপা আমরাই নেবো। জার্মানি যখন আর্জেন্টিনাকে গোলটা দিয়ে দিলো, আমার বিশ্বাস হচ্ছিল না। খেলা শেষ হওয়ার পর আধঘণ্টা চুপচাপ বসে ছিলাম। একটা কথাও বলতে পারিনি। পরদিন মুঠোফোন খুলেছিলাম অনেক দেরিতে। খুব কষ্ট লেগেছিলো।

বাংলাদেশ সময় : ২০৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ