ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

জ্যাকুলিনের ৫ গল্প

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৪
জ্যাকুলিনের ৫ গল্প জ্যাকুলিন ফার্নান্দেজ

জ্যাকুলিন ফার্নান্দেজ বলিউডে পা রেখেছেন পাঁচ বছর আগে। এতোদিন পর পায়ের তলার মাটিটা শক্ত হলো তার।

জেরিন খান, স্নেহা উল্লাল, ডেইজি শাহর মতো নতুন প্রজন্মের কয়েকজন নায়িকার সঙ্গে জুটি বেঁধেছিলেন সালমান খান। এবার তার সঙ্গে দেখা গেলো জ্যাকুলিনের রসায়ন। তাদের অভিনীত ও সাজিদ নাদিয়াড়ওয়ালা পরিচালিত ‘কিক’ ইতিহাস গড়া ব্যবসায়িক সাফল্য পেয়েছে। ফলে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় উঠে এসেছেন ২৯ বছর বয়সী এই অভিনেত্রী। শ্রীলঙ্কান এই সুন্দরী অভিনেত্রীর কিছু তথ্য জানা যাক।

১. ২০০৬ সালে মিস শ্রীলঙ্কা মুকুট জেতেন জ্যাকুলিন। এর তিন বছর পর বলিউডে পা রাখেন তিনি। তাহলে এর মাঝে কী করেছেন? মুকুট জয়ের এক বছর পর ‘ও শান্তি’ শিরোনামের একটি বাণিজ্যিক মিউজিক ভিডিওতে দেখা গেছে তাকে। শ্রীলঙ্কার জনপ্রিয় সংগীত পরিচালকদ্বয় ভাটিয়া ও শান্থাসের সঙ্গে এই ভিডিওর মাধ্যমেই বলিউড নির্মাতাদের নজরে পড়েন তিনি। রিতেশ দেশমুখের সঙ্গে ২০০৯ সালে ‘আলাদিন’ ছবির মাধ্যমে বলিউডে তার যাত্রা শুরু হয়। ভাগ্যক্রমে প্রথম ছবিতেই অমিতাভ বচ্চন ও সঞ্জয় দত্তের মতো গুণীদের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি।

২. অভিনেত্রী পরিচয়ের পাশাপাশি জ্যাকুলিন একজন ব্যবসায়ী। কিছুদিন আগেই মাতৃভূমি শ্রীলঙ্কায় একটি রেস্তোরাঁ খুলেছেন। নাম ‘কিমা সুত্র’। তার ‘কিক’ ছবির প্রচারণার ফাঁকেই কিছুদিনের ছুটি নিয়ে তিনি গিয়েছিলেন এটি উদ্ভোধন করতে। রেস্তোরাঁয় কন্টিনেন্টালের পাশাপাশি তার নানীর কিছু রেসিপিও রেখেছেন। জ্যাকুলিন বলেন, ‘আমি আধা মালয়েশিয়ান, কিন্তু এখানে শুধু শ্রীলঙ্কার খাবার পাওয়া যাবে। ’

৩. অভিনয়ে আসার আগে জ্যাকুলিন সাংবাদিক হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। এ ছাড়া ১৪ বছর বয়সে বাহরাইনের একটি টিভি অনুষ্ঠান উপস্থাপনা করেন। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা থেকে গণযোগাযোগ বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি। এখানেই শেষ নয়, জ্যাকুলিন রাজনীতি বিষয়ক টিভি রিপোর্টার হিসেবেও কাজ করেছেন। কাগজ-কলম ছেড়ে একসময় মডেলিংয়ের রঙিন দুনিয়ায় পা রাখেন। তার ফলশ্রুতিতে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হয়ে ওঠা তার।

৪. বলিউড অভিনেত্রীদের প্রেমিক থাকবে না, তা-ও কি হয়? বলিউডে আসার পর জ্যাকুলিন জড়িয়ে পড়েন তার অভিনীত ‘হাউসফুল টু’ ছবির পরিচালক সাজিদ খানের সঙ্গে। শোনা গেছে, পাঁচদিনের ছুটিতে বিদেশ ভ্রমণে গিয়েছিলেন তারা। কিন্তু ২০১৩ সালের মে মাসে ছাড়াছাড়ি হয়ে যায় তাদের। এক সাক্ষাৎকারে সাজিদ তাকে নাগিন প্রেমিকা বলে সম্বোধন করেছিলেন।

৫. শুধু কাড়ি কাড়ি টাকা কামিয়ে আর সাক্ষাৎকার দিলেই অভিনেত্রীর দায়িত্ব শেষ হয়ে যায়, এটা মনে করেন না জ্যাকুলিন। তিনি একজন সোচ্চার সমাজকর্মীও। প্রাণী অধিকার সংরক্ষণের সংগঠন পেটার কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত তিনি। মুম্বাইয়ে ঘোড়ার গাড়ি নিষিদ্ধ করার আহ্বান জানিয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করেছেন জ্যাকুলিন। এজন্য মুম্বাইয়ের মেয়র সুনীল প্রভুর সঙ্গেও দেখা করেছেন তিনি। তার অভিমত, ঘোড়াদের দিয়ে প্রয়োজনের অতিরিক্ত মালামাল বহন করানো হয়, এ কারণে ধীরে ধীরে তাদের পা অকেজো হয়ে পড়ে।

বাংলাদেশ সময় : ০০৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ