ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

তিন নায়িকাকে নিয়ে অজয়ের অ্যাকশন

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪
তিন নায়িকাকে নিয়ে অজয়ের অ্যাকশন ‘অ্যাকশন জ্যাকসন’ ছবিতে অজয় দেবগন

মানুষকে হাসানো আর বিভিন্ন কায়দায় ঢিশুম-ঢুশুম অর্থাৎ কিল-চড়ে অজয় দেবগনের চেয়ে দক্ষ আর কে আছে! ‘গোলমাল’ সিরিজে হাসিয়েছেন আর ‘সিংঘাম’ সিরিজে গুন্ডাদের নাস্তানাবুদ করেছেন। রোহিত শেঠির বেশিরভাগ ছবির নিয়মিত নায়ক তিনি।

রোহিত হলেন বলিউডের ১০০ কোটি রুপির ক্লাবের অঘোষিত সভাপতি! প্রভুদেবাও সে তালিকায় ওপরের দিকেই আছেন। অজয় এবার অভিনয় করলেন নাচের রাজা প্রভুদেবার পরিচালনায়।  

‘অ্যাকশন জ্যাকসন’ নামের ছবিটি নতুন এক অজয়কে নিয়ে এসেছে দর্শকদের সামনে। তিনি যে ধরনের ছবিতে কাজ করেন, এটাও তেমনই। তলোয়ার আর মুষ্ঠির শক্তিতে এখানে তার একাধিপত্য দেখা গেলো। নাম দেখেই বোঝা যায়, অ্যাকশন আর নাচের সম্মিলন আছে ছবিতে। ছবির নামে যখন জ্যাকসন আছেন, তার নাচ বাকি থাকবে কেনো। তার ওপর পরিচালক প্রভুদেবা নিজেই যেখানে মাইকেল জ্যাকসনের ভক্ত। তাই অজয়কে জ্যাকসনের মতো নাচতে হয়েছে। শিখতে হয়েছে তলোয়ার চালানো। ওজন বাড়াতেও হয়েছে, কমাতেও হয়েছে। শরীরচর্চার অভ্যাসটা থাকায় সমস্যা হয়নি। নাচেও দক্ষতা এনেছেন তিনি। বিশেষ করে ‘কিড়া’ গানে তার নাচ দেখে তো ভক্তরাই অবাক। এটা হলো কী করে? ‘তখন কী করেছি নিজেই জানি না। প্রভুদেবা যা বলেছে অন্ধের মতো শুনেছি। ’


৪৫ বছর বয়সী এই অভিনেতা ছবিটিতে তিন তিনটে নায়িকার সঙ্গে জুটি বেঁধেছেন। গল্পে দেখা যায়, মুম্বাইয়ের রবিনহুড মার্কা চরিত্র ভিশি (অজয় দেবগন)। নাচের তালে কোমর দুলিয়ে উত্তম-মধ্যম দেওয়া তার রোজগারের উপায়। ভিশির প্রেমিকা খুশি চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা। ব্যাংককের টেকো মাফিয়া জেভিয়ারের ভূমিকায় আছেন আনন্দ রাজ। এবারই প্রথম হিন্দি ছবিতে কাজ করলেন এই দক্ষিণী অভিনেতা। জেভিয়ারের বোন মেরিনা চরিত্রে

অভিনয় করেছেন মানসভি মামগাই। এজে’র আর্বিভাব হয় দ্বৈত সত্তায়। ভিশি এবং এজে একই রকম দেখতে। তাই পুলিশ আর গুন্ডারা গুলিয়ে ফেলে।   এজে’র প্রেমিকা আনুশার ভ‚মিকায় আছেন ইয়ামি গৌতম। ২ ঘণ্টা ২৪ মিনিট ব্যাপ্তির ছবিটি মুক্তি পেয়েছে ৫ ডিসেম্বর। এখন পর্যন্ত এটি আয় করেছে সাড়ে ৩৪ কোটি রুপি।


২০১৩ খুব একটা ভালো যায়নি অজয়ের। তবে এ বছরটা দারুণ কেটেছে তার। ‘সিংঘাম রিটার্নস’ মারাকাটারি ব্যবসা করেছে।


পর্দায় যতটা রাগী বাস্তবে অজয় ঠিক তার উল্টো। এমনিতে নীরব থাকতেই পছন্দ করেন। সবাই জানে, তিনি কম কথার মানুষ। তাই খানদের মতো সারাবছর খবরের শিরোনামে না থেকেও ঠিক বক্স অফিস কাঁপিয়ে দেন। আগামী বছর আবার পরিচালনা করবেন বলিউডের এই তারকা। নাম ‘শিবায়’। এর মাধ্যমে রূপালি পর্দায় যাত্রা শুরু করবেন দিলীপ কুমারের নাতনি সায়েশা। অজয় পরিচালিত প্রথম ছবি ‘ইউ মি অউর হাম’ তেমন ব্যবসা করেনি, ‘শিবায়’ কেমন হয় ভবিষ্যতই জানে!

* ‘অ্যাকশন জ্যাকসন’ ছবির গানের ভিডিও :




বাংলাদেশ সময় : ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ