ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

তারার ফুল

সালতামামি ২০১৪

তারায় তারায় লড়াই

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
তারায় তারায় লড়াই শাকিব খান, মাহি ও আরিফিন শুভ

গত কয়েক বছরের মতো এবারও দেশীয় চলচ্চিত্র শিল্প ছিলো শাকিব খান নির্ভর। এ বছর তিনি প্রযোজনায় নাম লিখিয়েছেন।

বছরের ব্যবসাসফল ছবির তালিকায় উল্লেখযোগ্য তার প্রযোজিত ‘হিরো দ্য সুপারস্টার’। এ বছর শাকিবের সর্বাধিক সাতটি ছবি মুক্তি পায়। অন্যগুলো হলো ‘হিটম্যান’, ‘ডেয়ারিং লাভার’, ‘রাজত্ব’, ‘সেরা নায়ক’, ‘কঠিন প্রতিশোধ’ এবং ‘ফাঁদ’।

অভিনেতাদের মধ্যে শাকিবের পরেই ‘অগ্নি’, ‘তারকাঁটা’ ও ‘কিস্তিমাত’ আলোচনায় রেখেছে আরিফিন শুভকে। এর মধ্যে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘তারকাঁটা’ বছরের সবচেয়ে আলোচিত ছবির মধ্যে অন্যতম। নায়কদের তালিকায় এ বছর দ্বিতীয় সর্বোচ্চ পাঁচটি ছবির নায়ক ইমন। তার অভিনীত ছবিগুলো হলো ‘জোনাকির আলো’, ‘জানে না এ মন’, ‘স্বপ্ন যে তুই’, ‘মায়ের মমতা’, ‘কখনও ভুলে যেও না’।

‘দেশা: দ্য লিডার’ ছবির মাধ্যমে মাহিরও অভিনীত ছবির সংখ্যা দাঁড়াচ্ছে পাঁচে। নায়িকাদের মধ্যে সবচেয়ে আলোচিত ছিলেন তিনিই। তার ছবিগুলোর মধ্যে ব্যবসায়িক সাফল্যের দিক দিয়ে ‘অগ্নি’ ছিল শীর্ষে। অন্য তারকাদের মধ্যে অপু বিশ্বাস ও ববির চারটি, ফেরদৌস, নিপুণ, আরিফিন শুভ ও সাইমনের তিনটি, মৌসুমী, আঁচল ও বিদ্যা সিনহা মিমের দুটি এবং রিয়াজ, পপি, পূর্ণিমা, নিরব, নিলয়, শখ ও কল্যাণের একটি করে ছবি মুক্তি পেয়েছে।

ওই নতুনের কেতন ওড়ে
চলতি বছর বেশ কয়েকজন নতুন মুখের অভিষেক হয়েছে ঢালিউডে। জানুয়ারির শেষের দিকে মুক্তি পায় সাগরের ‘মনের মধ্যে লেখা’। একই সময় মুক্তি পাওয়া ‘কি দারুন দেখতে’ (বাপ্পি ও মাহিয়া মাহি) ছবির মাধ্যমে শাহরিয়াজের আবির্ভাব ঘটেছে। ভালোবাসা দিবসে সামিয়া জামানের ‘আকাশ কত দূরে’ ছবির মাধ্যমে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতা থেকে আসা ফারিয়ার অভিষেক হয় বড় পর্দায়। এর বাইরে ২০১৪ সালে চলচ্চিত্রশিল্পে আরো কিছু অভিনয়শিল্পীর অভিষেক হয়েছে।

তারা হলেন দিলরুবা ইয়াসমীন রুহি (একাত্তরের সংগ্রাম), নূর ইমরান মিঠু (পিঁপড়াবিদ্যা), প্রসূণ আজাদ (সর্বনাশা ইয়াবা), জান্নাত মিষ্টি (লাভ স্টেশন), সুমিত ও অভি (সেদিন বৃষ্টি ছিলো), শায়লা সাবি (প্রিয়া তুমি সুখী হও), মেঘলা (আমি শুধু চেয়েছি তোমায়), প্রিয়া আমান ও ইয়ুল রাইয়ান (অদৃশ্য শত্রু), আসিফ ইমরোজ (দবির সাহেবের সংসার), জেফ, ইতিশা, শান্ত (অনেক সাধনার পরে), সিমি (মাই নেম ইজ সিমি), জানভী (জানে না এ মন), জয় চৌধুরী (হিটম্যান), নীড়, আরাভ খান (ভালোবাসলে দোষ কি তাতে), বিন্দিয়া (দাবাং), আদি (আই ডোন্ট কেয়ার), পুষ্পিতা (কখনও ভুলে যেও না, আগে যদি জানতাম তুই হবি পর)।

এ ছাড়া চলচ্চিত্রে নির্মাতা হিসেবে অভিষেক হয়েছে আশিকুর রহমান (কিস্তিমাত), ইয়ুল রাইয়ান (অদৃশ্য শত্রু), গোলাম মোস্তফা শিমুল (অনুক্রোশ), সানিয়াত হোসেন (অল্প অল্প প্রেমের গল্প), মির্জা সাখাওয়াত হোসেন (হরিজন), আহসান সারোয়ার, নঈম ইমতিয়াজ নেয়ামূল (এক কাপ চা), মনিরুল ইসলাম সোহেল (স্বপ্ন যে তুই)।

বাংলাদেশ সময় : ২২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa