ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

তারার ফুল

সালতামামি ২০১৪

তারকাদের যে দশটি পোশাক মন কেড়েছে

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
তারকাদের যে দশটি পোশাক মন কেড়েছে (বাঁ থেকে) কেট ব্ল্যানচেট, ঐশ্বরিয়া রাই বচ্চন, জেনিফার লরেন্স, সোনম কাপুর, ফ্রিডা পিন্টো ও জেসিকা চ্যাস্টেইন

বিনোদন দুনিয়ায় চলচ্চিত্র নিয়ে যে ক’টি আসর থাকে প্রতি বছর, সেগুলোর মধ্যে অস্কার এবং কান উৎসবের দিকেই নজর রাখেন সবাই। তাবৎ দুনিয়ার চলচ্চিত্রপ্রেমীদের মনে কান উৎসবকে ঘিরে কাজ করে দুর্নিবার আগ্রহ।

উৎসবের আলোকছটায় তারার আলোয় আলোকিত হয় ফ্রান্সের ভূমধ্যসাগর তীরবর্তী শহর কান। মর্যাদাপূর্ণ এ উৎসবের লালগালিচায় বাহারি পোশাক পরে হেঁটে বেড়ান বিশ্বের নামিদামি অভিনেত্রীরা। অস্কারের লালগালিচায়ও তারার দ্যুতি থাকে চোখ ধাঁধানো। শুধু হলিউডই নয়, বলিউডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতেও প্রতি বছর প্রথম সারির অভিনেত্রীরা মনকাড়া পোশাক পরে হাজির হন। উৎসব ও পুরস্কার বিতরণী পর্যালোচনা করে চলতি বছরের সেরা দশ পোশাকের তালিকা তৈরি করেছে এনডিটিভি।


* ঐশ্বরিয়া রাই বচ্চন
চলতি বছরের কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বরিয়া রাই বচ্চন এ পোশাক পরে প্রথম উপস্থিত হন। এটি ডিজাইন করেছেন রবার্তো ক্যাভালি।


* সোনম কাপুর
কান চলচ্চিত্র উৎসবে বলিউডের আরেক অভিনেত্রী সোনম কাপুরের উপস্থিতিও ছিলো মনকাড়া। এটি ডিজাইন করেন অনামিকা খান্না। তার পরা অলঙ্কারগুলো মা সুনিতা কাপুরের নকশা করা।


* লুপিটা এনইয়োঙ্গো
৮৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ‘টুয়েলভ ইয়ারস অ্যা স্লেভ’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জেতেন লুপিটা এনইয়োঙ্গো। শুধু তা-ই নয়, লালগালিচায়ও তার উপস্থিতি মন কেড়েছে সবার। তিনি পরেছিলেন প্রাডার গাউন।


* জেনিফার লরেন্স
অস্কার অনুষ্ঠানে ডিওনের পোশাক পরে আসেন জেনিফার লরেন্স। সঙ্গে ছিলো হীরের নেকলেস।


* প্রিয়াঙ্কা চোপড়া
বলিউড সবচেয়ে কেতাদুরস্ত অভিনেত্রীদের তালিকায় প্রথম সারিতেই আছেন প্রিয়াঙ্কা চোপড়া। ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে আলেক্সান্ডার ম্যাককুইনের ডিজাইন করা পোশাক পরে আরেকবার সেকথা মনে করিয়ে দিলেন তিনি।


* কেট ব্ল্যানচেট
৮৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ‘ব্লু জেসমিন’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন কেট ব্ল্যানচেট। এখানে তিনি পরেছিলেন আরমানি প্রাইভের সোনালি রঙা গাউন।


* ফ্রিডা পিন্টো
হলিউডের ভারতীয় অভিনেত্রী ফ্রিডা পিন্টো এ বছর কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় হেঁটেছিলেন অস্কার ডি লা রেন্টার ডিজাইন করা পোশাক পরে।


* জেসিকা চ্যাস্টেইন
কান চলচ্চিত্র উৎসবে মার্কিন অভিনেত্রী জেসিকা চ্যাস্টেইনের বেগুনি রঙা পোশাকটি ডিজাইন করেন এলি সাব।


* দীপিকা পাড়ুকোন
‘গোলিও কা রাসলীলা রাম-লীলা’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির জন্য চলতি বছর বেশিরভাগ পুরস্কার জিতেছেন দীপিকা পাড়ুকোন। এর মধ্যে স্ক্রিন অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে তিনি পরেছিলেন আলেক্সান্ডার ম্যাককুইনের ডিজাইন করা চমৎকার পোশাকটি।


* কঙ্গনা রনৌত
এ বছর ‘কুইন’ ছবিতে অভিনয় করে সবশ্রেণীর দর্শকদের মন জয় করেছেন কঙ্গনা রনৌত। এটি অভাবনীয় সাফল্য পাওয়ায় জমকালো পার্টির আয়োজন করা হয়েছিলো। এখানে তিনি পরেছিলেন হার্ভ লেজারের পোশাক।

বাংলাদেশ সময় : ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa