ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তারার ফুল

বলতে বলতে ইমরান

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৫
বলতে বলতে ইমরান ইমরান

চাঁদরাতের আগের দিন। সন্ধ্যা গড়ানোর পর বেইলি রোডের একটি রেস্তোরাঁয় হাজির ইমরান।

এখানেই কথা হচ্ছিলো। সামনে আমের জুস। তার ফোন বেজে উঠলো। ও-প্রান্তে গীতিকার শফিক তুহিন। তার লেখা গান নিয়েই নিজের তৃতীয় একক অ্যালবামের নাম রেখেছেন ইমরান- ‘বলতে বলতে চলতে চলতে’। এটাই এ বছরের সবচেয়ে জনপ্রিয় গান (এখন পর্যন্ত)।

ইউটিউবে ইমরানের অফিসিয়াল চ্যানেলে তিন মাসে ‘বলতে বলতে চলতে চলতে’ গানটির ভিডিও দেখা হয়েছে ২০ লাখ বারেরও বেশি। শ্রোতাদের কাছে গান ভালো লাগলে প্রচারণার বেলায় ভিডিওর তুলনা নেই বলে মনে করেন তিনি। জুসে গলা ভিজিয়ে বললেন, ‘ভিডিওর আবেদন একেবারেই আলাদা। লক্ষ্য করলে দেখবেন, এজন্যই ছবির গানগুলোর প্রসার হয় সহজে। ’

পাশেই এক বন্ধুকে নিয়ে এসেছিলেন আলোকচিত্রী কৌশিক ইকবাল। ফেসবুকে তিনি ‘কৌশিক ইকবাল ভালো ছেলে’! ইমরান পরিচয় করিয়ে দিয়ে জানালেন, নতুন অ্যালবামে তার তোলা ছবিই ব্যবহার করা হয়েছে। হঠাৎ কৌশিক বলে উঠলেন, ‘ফিরো আসো না গানটার ভিডিও করেন। এ অ্যালবামে এটাই আমার কাছে সেরা গান মনে হয়েছে। ’

ইমরানও সুর মেলালেন ভালো ছেলের সঙ্গে! তার মতে, ‘আমার এ অ্যালবামে গান আছে ১৪টি। এর মধ্যে এটি আমার অনেক পছন্দের। একটু ভিন্নতা আনার চেষ্টা করেছি। ’ অ্যালবামের কোন গান বেশি ভালো লাগছে জানতে চাইলে তার ফেসবুক বন্ধুরাও এই গানের পক্ষেই রায় দিয়েছেন বেশি। স্টুডিওতে ধারণকৃত এর ভিডিও ইউটিউবে দেখা হয়ে গেছে প্রায় ৭০ হাজার বার।

বেইলি রোডে এই আড্ডার পরদিন দেশ টিভিতে গেয়েছেন ইমরান। ঈদের পরদিন ছিলেন রেডিও আমার-এ। এগুলোতে নিজের গানগুলোই গেয়েছেন। আর গতকাল (মঙ্গলবার) বৈশাখী টিভিতে হাজির হন বাংলা সিনেমার সোনালি যুগের গানগুলো নিয়ে। তার কণ্ঠে কালজয়ী কিছু গান শুনে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন শ্রোতারা।

এদিন শ্রোতাদের মতো ইমরানকেও জড়িয়ে ধরেছিলো নস্টালজিয়া। ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ প্রতিযোগিতার মাধ্যমে তার উত্থান সংগীতাঙ্গনে। প্রতিযোগী হিসেবে তখন ‘ওই দূর দূরান্তে’, ‘আম্মাজান’-সহ চলচ্চিত্রের বেশ কিছু জনপ্রিয় গান গেয়ে বিচারক ও শ্রোতাদের মন জয় করেছিলেন তিনি। এরপর সময় গড়িয়েছে। সময় বয়ে যায়, নদীর মতো।
 
ইমরানের কথায়, ‘সময় যতোই গড়িয়ে যাক না কেনো, আমাদের সংস্কৃতিতে রয়েছে এক অমূল্য রত্ন যা যুগ যুগ ধরে চিরসবুজ, চিরতরুণ। নতুন প্রজন্মের মনও ছুঁয়ে যায় আমাদের পুরনো চলচ্চিত্রের গানগুলো। এ অনুষ্ঠানে আরেকবার এর প্রমাণ পেলাম। ’

‘সেরাকণ্ঠ’র ইমরান এখন অনেক পরিণত। সংগীতশিল্পী হিসেবে। অডিও অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রেও অপরিহার্য হয়ে উঠছেন ধীরে ধীরে। এখন তৈরি করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ ছবির একটি গান। সংগীতাঙ্গনে তার বিনয়ের সুনাম আছে সবার মুখে। তাই ‘বলতে বলতে চলতে চলতে’র জন্য দেশের বিভিন্ন অঙ্গনের তারকারা তাকে শুভকামনা জানিয়েছেন। তার সফল পথচলা যেন বলতে বলতে এগিয়ে চলছে। এগিয়ে যান ইমরান!

* ‘বলতে বলতে চলতে চলতে’ গানের ভিডিও :


* ‘ফিরো আসো না’ গানের ভিডিও :


বাংলাদেশ সময় : ১৬৫৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ