ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তারার ফুল

হিউ, টম ও জেনিফারের অভাব নেই হলিউডে!

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
হিউ, টম ও জেনিফারের অভাব নেই হলিউডে! টম ক্রুজ, কেট উইন্সলেট, হিউ জ্যাকম্যান ও জেনিফার লোপেজ

বলিউডে খান অনেক থাকলেও নামের শুরুতে আমির, শাহরুখ, সালমান আছেন একজন করেই। নায়িকাদের মধ্যেও ঐশ্বরিয়া, কারিনা, সোনাক্ষী নামের তারকা একজনের বেশি নেই।

কিন্তু বিপরীত চিত্র হলিউডে। সেখানে প্রকাশিত বিভিন্ন খবরের নামের প্রথম অংশে মিল থাকা তারকাদের নিয়ে দ্বিধায় পড়ে যান অনেকে। টম, হিউ, কেট, জেনিফার, ক্রিসের যেন অভাব নেই! দেখা যাক তেমন কয়েকজন তারকাকে।

কেট
কেট-দের মধ্যে এমন অনেকেই আছেন। তাদের মধ্যে কেউ অস্কারজয়ী, কেউ আবার রোমান্টিক-কমেডি ছবির চেনামুখ, কেউবা পর্দার ভ্যাম্পায়ার। আরেকজনকে দেখা গেছে বিখ্যাত টিভি সিরিজ ‘হাউস অব কার্ডস’-এ। শুরুতেই চলে আসে কেট উইন্সলেটের নাম। ‘টাইটানিক’-এর সুবাদে তারকাখ্যাতি পাওয়া ব্রিটিশ এই অভিনেত্রী অনেক ছবিতে দারুণ অভিনয় নৈপুণ্য দেখিয়েছেন। এ তালিকায় আরও আছেন ‘অলমোস্ট ফেমাস’ তারকা কেট হাডসন, ‘আন্ডারওয়াল্র্ড-এর কেট বেকিনসেল আর ‘হাউস অব কার্ডস’ সিরিজে সাংবাদিক চরিত্রের অভিনেত্রী কেট মারা।

জেনিফার
হলিউডে তাকালে অনায়াসে ছয়জন জেনিফারের তালিকা তৈরি করা যায়। এর মধ্যে আছেন ‘হাঙ্গার গেমস’ তারকা জেরিফার লরেন্স, ‘ফ্রেন্ডস’ সিরিজের সুন্দরী জেনিফার অ্যানিস্টন, বেন অ্যাফ্লেকের সঙ্গে সম্প্রতি ছাড়াছাড়ি হওয়া জেনিফার গার্নার। আরেক জনপ্রিয় তারকা হলেন গায়িকা-অভিনেত্রী জেনিফার লোপেজ। ‘ক্রিমিনাল মাইন্ডস’-এর অভিনেত্রী জেনিফার লাভ হিউইট, ‘ডেক্সটার’ তারকা জেনিফার কার্পেন্টার এবং ‘ব্ল্যাড ডায়মন্ড’ তারকা জেনিফার কনেলি।

হিউ
হিউ নামটি শুনলে প্রথমেই চলে আসেন হিউ জ্যাকম্যান! উলভারিন চরিত্রটির সুবাদেই তার এমন জনপ্রিয়তা। তালিকায় চোখ রাখলে পাওয়া যায় রোমান্টিক-কমেডি ছবির নিয়মিত অভিনেতা হিউ গ্র্যান্ডকে। পরের দু’জন ছোটপর্দায় বেশি জনপ্রিয়। তারা হলেন ‘গ্রেগরি হাউস’ সিরিজের হিউ লরি এবং ‘হানিব্যাল’ সিরিজের হিউ ড্যান্সি।

ক্রিস
হলিউডে সম্ভবত সবচেয়ে প্রচলিত নামগুলোর মধ্যে এটি অন্যতম। এই নামের অভিনেতা পাওয়া কঠিন কিছু নয়। তাদের মধ্যে ক্রিস হেমসওয়ার্থ (থর) ও ক্রিস ইভান্স (ক্যাপ্টেন আমেরিকা) মার্ভেল কমিকসের নিয়মিত সুপারহিরো। পৃথক ছবির পাশাপাশি ‘অ্যাভেঞ্জার্স’ ছবিতেও একসঙ্গে অভিনয় করেছেন তারা।   ক্রিস নামের অন্য তারকাদের মধ্যে ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর ক্রিস প্রাট, ‘স্টার ট্রেক’-এর ক্রিস পাইন, কৌতুকাভিনেতা ক্রিস রক ও ক্রিস টাকার।  

টম
হলিউড অভিনেতা টম ক্রুজ (মিশন ইমপসিবল) আর টম হার্ডি (ম্যাড ম্যাক্স: ফিউরি রোড) দু‘জনই অ্যাকশন তারকা। অন্যান্য টমের মধ্যে টম হ্যাঙ্কস জটিল সব চরিত্র অনায়াসে ফুটিয়ে তুলছেন শুরু থেকে। আরও আছেন টম হিডেলস্টন এবং ‘ফ্রেন্ডস’ সিরিজের তারকা টম সেলেক।

হলিউডে আরও কিছু প্রচলিত নাম
কেভিন : কেভিন হার্ট, কেভিন স্পেসি, কেভিন কস্টনার, কেভিন বেকন।
র‌্যাচেল : র‌্যাচেল ম্যাকঅ্যাডামস, র‌্যাচেল ভাইস, র‌্যাচেল বিলসন।
জেসিকা : জেসিকা অ্যালবা, জেসিকা চ্যাস্টেইন, জেসিকা বিয়েল।
ইভা : ইভা গ্রিন, ইভা লঙ্গোরিয়া, ইভা মেন্ডেস।
এমা : এমা ওয়াটসন, এমা স্টোন, এমা রবার্টস।
রবার্ট: রবার্ট ডি নিরো, রবার্ট ডাউনি জুনিয়র।  
লিয়াম : লিয়াম নিসন, লিয়াম হেমসওয়ার্থ।
উইল : উইল স্মিথ, উইল ফেরেল।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুল‍াই ২৪, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ