ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তারার ফুল

পুরানো সেই দিনের কথা

১৯৮৮ সালে আসিফ যেমন ছিলেন

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫
১৯৮৮ সালে আসিফ যেমন ছিলেন আসিফ আকবর

ছবি হলো স্মৃতির সঙ্গে যোগাযোগের সেতু। সেই সঙ্গে ফেলে আসা দিনকে ধরে রাখার বড় আশ্রয়।

তারকাদের স্মৃতিময় ফটো অ্যালবাম থেকে নির্বাচিত ছবি নিয়ে তারার ফুল বিভাগের নতুন আয়োজন ‘পুরানো সেই দিনের কথা’। আজ রয়েছে কণ্ঠশিল্পী আসিফ আকবরের একটি ছবির গল্প।

‘ও প্রিয়া তুমি কোথায়’ গানে খ্যাতি পাওয়ার আগে আসিফ ক্রিকেটের পাগল ছিলেন। খেলোয়াড় হিসেবেও ছিলেন তুখোড়। ওপরের ছবিটা তার ক্রিকেটীয় জীবনের সবচেয়ে স্মরণীয় স্মৃতি।

১৯৮৮ সালের কথা। নির্মাণ স্কুল ক্রিকেট টুর্নামেন্টে কুমিল্লা অঞ্চলে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা জেলা স্কুল। দলটিকে নেতৃত্ব দেন আসিফ। অধিনায়ক হিসেবে ওটাই ছিলো তার প্রথম অর্জন।

আসিফের প্রথম স্বপ্ন ছিলো ক্রিকেটার হবেন। প্রথম ব্যাট হাতে মাঠে নেমেছিলেন অষ্টম শ্রেণীতে পড়ার সময়। কুমিল্লা স্টেডিয়ামে প্রথম বিভাগের বড় একটি টুর্নামেন্ট হয়েছিলো। ওই আসরে কুমিল্লা বিভাগ থেকে খেলে উইকেট পেয়েছিলেন। পরের বছরই হয়েছিলো নির্মাণ স্কুল ক্রিকেট লীগ। কুমিল্লা হাইস্কুল ও কুমিল্লা জেলা স্কুলের খেলা হয়েছিলো ৪০ ওভার করে। তিনি ব্যাট করে শেষ ওভারেই নেন ২৩ রান। তাই জিততে বেগ পেতে হয়নি।

আসিফের কথায়, ‘ক্রিকেট কাকে বলে শিখেছি। এই একটা বিদ্যা অর্জনে ব্যাপক শ্রম দিয়েছি। আব্বা আম্মাও খুশি ছিলেন। আমি যখন বাবা হলাম, দুই ছেলেকেই ক্রিকেট কোচিং ক্যাম্পে দিয়েছিলাম। তারা দু’জনই ক্যাম্পে যাওয়ার আগে বাসায়ই প্যাড-হেলমেট পরে থাকতো! বুঝলাম সাহস কম, ওদের দিয়ে ক্রিকেট হবে না। ’

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ