ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তারার ফুল

পুঁজিবাজার বিশেষজ্ঞ হওয়ার স্বপ্নে তিশা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫
পুঁজিবাজার বিশেষজ্ঞ হওয়ার স্বপ্নে তিশা রিসমি আক্তার তিশা

একুশে টেলিভিশন ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের পুঁজিবাজার বিষয়ক অনুষ্ঠান দেখে থাকলে রিসমি আক্তার তিশাকে চিনতে কষ্ট হবে না কারও। ব্যবসা-বাণিজ্য ও পুঁজিবাজার বিষয়ক সাংবাদিকতা ও অনুষ্ঠান উপস্থাপনা করে তিনি এখন পরিচিত মুখ।



বিবিএ ভর্তি হওয়ার পর একুশে টেলিভিশনের ‘একুশে বিজনেস’ অনুষ্ঠানে কাজ করার সুযোগ পান তিশা। ফিন্যান্স বিভাগের ছাত্রী হওয়ার ফলে পুঁজিবাজার সাংবাদিকতায় আগ্রহ রয়েছে তার। অনুষ্ঠানটির সঙ্গে যুক্ত থাকার ফলে সাংবাদিকতার পাশাপাশি উপস্থাপনাও করেন। তিশা বললেন, ‘বাংলাদেশে পুঁজিবাজার অর্থনীতিকে সবার সামনে তুলে আনা ও ব্যবসাবৃদ্ধির ব্যাপারে ‘একুশে বিজনেস’-এর বড় ভূমিকা আছে। এজন্য নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। অনেক বড় বড় ব্যবসায়ীর সঙ্গে আলাপচারিতায় ব্যবসা-বাণিজ্য ও পুঁজিবাজার বিষয়ে জেনেছি এবং সমৃদ্ধ হয়েছি। ’

একুশে টেলিভিশনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে পুঁজিবাজার বিষয়ক সংবাদভিত্তিক অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিশা। পুঁজিবাজারের বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে আলাপের মাধ্যমে জেনেছেন কীভাবে নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে ব্যবসা করতে হয়। এরপর তিনি যোগ দেন বৈশাখী টেলিভিশনে। সেখানে জ্যেষ্ঠ সংবাদ উপস্থাপক হিসেবে কাজ করছেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেছেন তিশা। তিনি বলেছেন, ‘‘শিখছি, পড়ছি, জানতে পারছি আর মনপ্রাণ দিয়ে নিজের যোগ্যতা প্রমাণের চেষ্টা করছি। নিজের ব্যক্তিগত ব্যবসার পাশাপাশি মিডিয়ায় বড় কিছু করতে চাই। বড় ব্যবসায়ী হতে চাই। পাশাপাশি স্বপ্ন দেখছি বাংলাদেশের পুঁজিবাজার বিষয়ে অস্ট্রেলিয়া বা ভারত থেকে উচ্চতর ডিগ্রী নিয়ে এসে পুঁজিবাজার বিশেষজ্ঞ হওয়ার। ’

রিসমি আক্তার তিশা এখন জার্মান বাংলা বাইসাইকেল কোম্পানির অন্যতম একজন পরিচালক হিসেবে কর্মরত। এ ছাড়া তালাশ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট নামে একটি ইভেন্ট প্রতিষ্ঠানের সঙ্গেও যুক্ত আছেন তিনি। এখান থেকে বড় বড় ইভেন্ট, ফ্যাশন শো, টিভি সিরিয়াল ও চলচ্চিত্র প্রযোজনা করা হচ্ছে। এর সঙ্গে যুক্ত থেকে বড় কিছু করার প্রত্যয় আছে তার। অবিচলভাবে তিনি এগিয়ে যেতে চান স্বপ্নের পথে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ