ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

ঘুম আসে না শহীদ-আলিয়ার!

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
ঘুম আসে না শহীদ-আলিয়ার! আলিয়া ভাট ও শহীদ কাপুর

রাতে ঘুম হয় না অনেকের। এমনই দুই নিশাচর মানুষের গল্প সাজিয়েছেন বিকাশ বল।

এই পরিচালকই গত বছর কঙ্গনা রনৌতকে নিয়ে ‌'কুইন' বানিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন। তার এবারের ছবির নাম ‘শানদার’। এতে প্রথমবার জুটি গড়েছেন শহীদ কাপুর ও আলিয়া ভাট। ট্রেলার ও গানগুলোতে তাদের রসায়ন নজর কেড়েছে। তাই তাদেরকে একফ্রেমে দেখতে যে প্রেক্ষাগৃহে দর্শকদের ভিড় হবে, তা অনুমান করে নিচ্ছেন বিশ্লেষকরা।

মজার ব্যাপার হচ্ছে, এ ছবির জন্য পরিচালক বিকাশের প্রথম পছন্দ ছিলেন দীপিকা পাড়ুকোন। শহীদও তার বিপরীতে অভিনয়ের জন্য মুখিয়ে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দীপিকা প্রস্তাবটি ফিরিয়ে দেন। এরপরই আলিয়ার দরজার কড়া নড়ে। তিনি ছোটবেলা থেকেই শহীদের ভক্ত। বড় পর্দায় তাকে দেখে প্রেমেও পড়ে গিয়েছিলেন মহেশ ভাটের কন্যা। তাই তার সঙ্গে অভিনয়ের প্রস্তাব পেয়ে যারপরনাই খুশি বলিউডের এই অভিনেত্রী।

তাদেরকে জুটি হিসেবে মানিয়েছেও ভালো- মন্তব্য সাধারণ দর্শকদের। ছবিটির একটি দৃশ্যে বিকিনি পরেও অভিনয় করেছেন আলিয়া। এই উত্তেজক পোশাকে মানানসই হতে বেশ পরিশ্রম করেছেন তিনি। এ ক্ষেত্রে কাজে এসেছে সাইক্লিং।   তার নিজের মুখেই শোনা গেছে এটা।

ছবিটির গল্পে তুলে ধরা হয়েছে অনিদ্রা রোগ৷ ঘুম-না-হওয়া এই রোগে ভুগতে থাকা একজন শহীদ৷ অন্যজন আলিয়া। এটা তাদেরই রোগ, তাদেরই প্রেম। পরিচালক যেমন মার্কামারা, প্রযোজকও বিখ্যাত- করণ জোহর। ‘শানদার’ হলো এই দু'জনের প্রেম। তাদের চোখে ঘুম নেই। কিন্ত্ত পরস্পরের জন্য প্রেম আছে। আমাদের দেশে নাগরিক জীবনের চাপে অনেকেই এই রোগে ভুগছেন। যারা ভুগছেন না, তাদেরও এমন অনেক বন্ধু আছেন, যারা ইনসমনিয়ায় আক্রান্ত৷ চমকপ্রদ ব্যাপার হলো- শহীদ বাস্তবেও অনিদ্রায় ভোগেন।

অনিদ্রা প্রাসঙ্গিক হওয়ায় ছবিটিতে ব্যবহার করা হয়েছে ‘পোস্ট বক্স ৯৯৯’-এর (১৯৫৮) জনপ্রিয় গান ‘নিন্দ না আয়ে’৷ এটি গেয়েছিলেন হেমন্ত কুমার ও লতা মঙ্গেশকর৷ ‘শানদার’-এর অন্য গানগুলোও ইতিমধ্যে ভালো সাড়া ফেলেছে। এর মধ্যে 'গুলাবো' অন্যতম। এই গানে আলিয়ার বোনের চরিত্রে যাকে দেখা গেছে, তার নাম সানা কাপুর। এই মেয়েটি সম্পর্কে শহীদের বোন। এটাই তার অভিনীত প্রথম ছবি। পুত্র আর কন্যার সঙ্গে এ ছবিতে আছেন তাদের বাবা পঙ্কজ কাপুরও। 'মৌসম' ছবিতে প্রথমবার বাবার সঙ্গে দেখা গেছে শহীদকে।

'শানদার' নিয়ে কৌতূহল তৈরি হওয়ার আরও কারণ আছে। বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘হায়দার’-এর সাফল্যের পর এবার লাভার বয় হয়ে ফিরছেন শহীদ। এতে তিনি অভিনয় করেছেন জাগিন্দার যোগিন্দর নামের একজন ওয়েডিং প্ল্যানারের চরিত্রে। আলিয়ার বোনের বিয়ের অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব পড়ে তার কাঁধে। সেখান থেকেই গল্পের শুরু। আগামীকাল শুক্রবার (২২ অক্টোবর) মুক্তি পাবে ছবিটি।

২০১৫ সালের বহুল প্রতীক্ষিত ছবিগুলোর মধ্যে এটি অন্যতম। এবার দেখা যাক, বছরের ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নেয় কি-না 'শানদার'। সে চিন্তায় নিশ্চয়ই ঘুম আসছে না শহীদ-আলিয়ার!

* ‘শানদার’ ছবির ট্রেলার :


* ‘শাম শানদার’ গানের ভিডিও :


* ‘নিন্দ না মুঝে আয়ে’ গানের ভিডিও :


* ‘রায়তা ফেল গায়া’ গানের ভিডিও :


‘গুলাবো’ গানের ভিডিও :


‘নাজদিকিয়া’ গানের ভিডিও :


বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ