ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

কুমার বিশ্বজিতের সঙ্গে কিছুক্ষণ

‘সারাংশে তুমি’ নামটাই চূড়ান্ত

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৬
‘সারাংশে তুমি’ নামটাই চূড়ান্ত কুমার বিশ্বজিৎ/ছবি: সোলায়মান হারুনী মৃদুল- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ব ভালবাসা দিবসকে সামনে রেখে বাংলা ঢোলের ব্যানারে তৈরি হলো জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের প্রথম দ্বৈত অ্যালবাম। ‘সারাংশে তুমি’ নামের অ্যালবামটিতে তার সহশিল্পী সামিনা চৌধুরী, ন্যানসি ও শুভমিতা ব্যানার্জি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) থেকে তাদের গাওয়া নতুন গানগুলো শোনা যাবে মোবাইল প্রতিষ্ঠান বাংলালিংকে।

আগামী ১১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর আগারগাঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অ্যালবামটির প্রকাশনা অনুষ্ঠান হবে। ‘সারাংশে তুমি’ নিয়ে বাংলানিউজের সঙ্গে কথা বললেন কুমার বিশ্বজিৎ।
 
বাংলানিউজ: অ্যালবামের নাম আবার পাল্টেছেন। বারবার নাম পরিবর্তনে ভক্তরা বিভ্রান্ত হবে না?
কুমার বিশ্বজিৎ: প্রাথমিকভাবে রেখেছিলাম ‘বসন্তের বন্যা’ নামটি। পরে শ্রোতাদের কাছে নাম চাওয়া হয়। বিপুল সাড়া পেয়েছি এই উদ্যোগে। অসংখ্য সুন্দর সুন্দর নাম পেয়েছি আমরা। ভক্তদের পাঠানো নামগুলোর মধ্যে ‘প্রেমান্ত’ চূড়ান্ত করার ঘোষণাও দিয়েছিলাম। পরে অামার মনে হলো যে, প্রেমের আসলে অন্ত বা শেষ হয় না। আর আমার অ্যালবামের গানগুলোও রোমান্টিক। নামটা তাই পরিবর্তন করতে বাধ্য হয়েছি। এই নামটা দিয়েছিলেন মিজানুর রহমান। নতুন নাম রাখা হয়েছে ‘সারাংশে তুমি’। এটা পরিববর্তন হবে না। এই নামটি দিয়েছেন রনি রয়।

বাংলানিউজ: কথা ছিলো অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিজয়ী নামদাতাকে আমন্ত্রণ জানানো হবে।
কুমার বিশ্বজিৎ: কথা ছিলো যার পাঠানো নামগুলোর মধ্যে অ্যালবামের নাম নির্বাচন করা হবে, শুধু তাকেই আমন্ত্রণ জানানো হবে। তবে যেহেতু শুরুতে ‘প্রেমান্ত’ রেখেছিলাম, তাই ‘সারাংশে তুমি’ নামদাতার পাশাপাশি ওই ভক্তকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলানিউজ: ভালোবাসা দিবস থেকে অ্যালবামটি শ্রোতারা সিডি আকারে হাতে পাবেন?
কুমার বিশ্বজিৎ: এটা বেশ বড় বাজেটের অ্যালবাম। বড়সড় পরিকল্পনা আছে অ্যালবামটিকে ঘিরে। এখনই সিডি আকারে পাওয়া যাবে না। কারণ পাইরেসির কবলে পড়তে চাই না। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) থেকে আগামী এক মাস বাংলালিংকের গ্রাহকরা গানগুলো এক্সক্লুসিভলি শুনতে পাবেন। এর জন্য ডায়াল করতে হবে ৪৬৪৬৫ নম্বরে। পাশাপাশি (http://banglalinkdhol.com/) ওয়েবসাইট থেকে দুটি গান (আমার শেষ এবং সুযোগ পেলে) ডাউনলোড করা যাবে। এক মাস পর থেকে অন্যান্য মোবাইলেও পাওয়া যাবে অ্যালবামটি।

বাংলানিউজ: ভিডিও অ্যালবাম বের হবে কবে?
কুমার বিশ্বজিৎ:  আগামী পহেলা বৈশাখে আটটি গান নিয়ে ভিডিও অ্যালবাম প্রকাশ করা হবে। এটাকে আমরা বলছি মিউজিক্যাল ফিল্ম। কারণ একসঙ্গে নতুন আটটি গানের ভিডিও অ্যালবাম তৈরির ব্যাপার এ দেশে বিরল।     

বাংলানিউজ: মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একক সংগীত পরিবেশনা থাকছে। আর কী কী আয়োজন থাকছে?
কুমার বিশ্বজিৎ: হ্যাঁ, কয়েকটি গান গেয়ে শোনাবো আমি। নতুন অ্যালবামের গান তো থাকবেই। পাশাপাশি ‘আমার শেষ’ ও ‘সুযোগ পেলে’ গান দুটির ভিডিও দেখানো হবে। এই দুটি গানের চিত্রায়ন দেখেই ধারণা করা যাবে মিউজিক্যাল ফিল্মটির। এগুলো নির্মাণ করেছেন আশিকুর রহমান।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ