ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

মঞ্চে খালি পায়ে কেনো থাকেন জস স্টোন?

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
মঞ্চে খালি পায়ে কেনো থাকেন জস স্টোন? জশ স্টোন

মঞ্চে সংগীত পরিবেশনের সময় ব্রিটিশ সৌল গায়িকা জস স্টোন থাকেন খালি পায়ে। এটাই তার ট্রেডমার্ক।

খালি পা নাকি স্বাচ্ছন্দ্যে গাইতে কাজে আসে তার। উঁচু হিল পরে তো অন্য গায়িকারা হরহামেশা নেচে-গেয়ে মঞ্চ মাতান। তাহলে সমস্যা কোথায়?

জস বললেন, ‘আমি যেন পড়ে না যাই সেজন্যই জুতা পরে মঞ্চে উঠি না। ’ ২৭ বছর বয়সী এই গায়িকার স্বীকারোক্তি, ‘আমি মেয়েটা কিছুটা কেবলা টাইপের! তাছাড়া গাওয়ার সময় মঞ্চের এদিক-ওদিক ছুটোছুটি করি। আর খালি পায়ে গাই বলে স্যুটকেস ভর্তি জুতার বোঝা বইতে হয় না!’

সুখবর হলো, জস স্টোন ঢাকায় সংগীত পরিবেশন করবেন আগামী ২০ ফেব্রুয়ারি। ওইদিন বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি হলে অনুষ্ঠিত হবে ‘পপরিপাবলিক’ নামের এই কনসার্ট। এর আয়োজন করেছে লাইভস্কয়ার। এ আয়োজনেও খালি পায়েই মঞ্চে দেখা যাবে তাকে।

এবারের ভালোবাসা দিবসে রাত সাড়ে ১০টায় মুম্বাইয়ে মহিন্দ্র ব্লুজ উৎসবে সংগীত পরিবেশন করেছেন জস স্টোন। এটি এশিয়ার বৃহত্তর ব্লুজ উৎসব। মুম্বাইতে তিনি ছিলেন সেন্ট রেজিস হোটেল অ্যান্ড রিসোর্টসের ৩৮ তলায়। সেখান থেকে জানালার পর্দা সরিয়ে রাতে শহরের সৌন্দর্য দেখেছেন। তখনও ছিলেন খালি পায়ে।

ব্যক্তিগতভাবে জস স্টোন নিরামিষভোজী। হোটেলে নিরামিষ খাবারই খেয়েছেন। বেড়ে ওঠার সময় মেয়েকে কিংবদন্তি শিল্পী অ্যারেথা ফ্রাঙ্কলিন, জেমস ব্রাউন ও হুইটনি হাউস্টনের স্বাস্থ্যসম্মত খাদ্যাভাসে অভ্যস্ত করে তুলেছিলেন মা-বাবা। জস বলেছেন, ‘সেগুলো সত্যিই ভালো খাবার ছিলো। এই সুরেলা খাদ্যাভাস গান গাওয়ার ক্ষেত্রে কাজে লেগেছে আমার। ’

* জস স্টোনের গাওয়া ‘দ্য অ্যানসার’ গানের ভিডিও :


বাংলাদেশ সময় : ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ