ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

ওহ্, পিপাসা!

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
ওহ্, পিপাসা! বিপাশা কবির/ছবি: নূর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসেছিলেন নায়িকা হতে, হয়ে গেলেন আইটেম কন্যা। ‘ভালোবাসার রং’ ছবিটি দিয়ে যাত্রা শুরু, এরপর অবিরাম ডাক পেয়েছেন আইটেম গানে নাচার জন্য।

বিপাশা কবির মনে করেন, ঠিক আছে, একটু দেরিতে হলেও এখন তিনি নায়িকা। স্বপ্নের জায়গাটাতে না হয় এলেন একটু ঘুরপথে!

দুটি মজার তথ্য
১. বিপাশা নাচতে জানেন না। কোনোদিন নৃত্য শেখেননি।
২. বিপাশা নামটি এসেছে বিপাশা হায়াতের নাম থেকে। নামটি বাবার দেওয়া।

কিছু প্রশ্ন কিছু উত্তর
‘আপনি তো এখন আদর্শ আইটেম কন্যা। বলিউডে এমন কোনো আইটেম গার্ল নেই, যিনি নাচ শিখে আসেননি। সেখানে নাচ না জেনেই আপনি এতোদূর?’ প্রশ্নটার জন্য প্রস্তুত ছিলেন না বিপাশা। একটু সামলে নিয়ে বললেন, ‘সত্যিকার অর্থেই আমি নাচতে পারি না। মানে, নাচটা শিখিনি। তবে আমার ভেতরে নাচ আছে, আমি অনুভব করি সেটা, দেখা-শোনা থেকেই যতটুকু সম্ভব নাচ করি। বলা যায়, নৃত্য পরিচালকের সঙ্গে বোঝাপড়া ঠিকঠাক হলেই আমি ক্যামেরার সামনে স্বতঃস্ফুর্ত। ’

বিপাশা এ প্রসঙ্গে আরেকটু বক্তব্য যুক্ত করলেন এভাবে, ‘আমি নৃত্যপটিয়সী নই। কিন্তু আইটেম গানে নাচার বেলায় যেটা বেশি জরুরি, যেটা আমি খুব ভালো পারি, সেটা হচ্ছে যুতসই অভিব্যক্তি। ’

‘এখন তো শিখে নিলেও পারেন’ এমন পরামর্শ শুনে কিছুটা মুখ বাঁকালেন বিপাশা। তার অভিব্যক্তির অর্থ, ‘প্রয়োজন নেই!’

ওহ্,  পিপাসা!
এবার আসা যাক নামের প্রসঙ্গে। অভিনেত্রী বিপাশা হায়াত তখন বেশ জনপ্রিয়। আইটেম কন্যার বাবা তার ভক্ত ছিলেন। প্রিয় শিল্পীর নামেই তিনি রাখলেন নিজের মেয়ের নাম। বিপাশা কবীর জানান, অভিনেত্রী বিপাশাকে তারও খুব ভালো লাগে। তার অভিনয় ও মডেলিং দেখে ছোটবেলা থেকে তিনি মুগ্ধ।

প্রায় দুই ডজন আইটেম গানে ‘কোমর দোলানো’ বিপাশা এবার নায়িকা। মুক্তি পেয়েছে স্বপ্নের সেই ছবি। শুক্রবার (১১ মার্চ) থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে চলছে ‘গুন্ডামি’। বললেন, খুব পিপাসাতে জল পেলে যেমন লাগে, ‘গুন্ডামি’র মুক্তিতে তিনি তেমন তৃপ্ত। ছবিতে বিপাশার নায়ক শাহরিয়াজ। ছবিটিতে চুক্তিবদ্ধ হওয়ার গল্প বললেন বিপাশা।

যেভাবে নায়িকা
“আলী ফিল্মসের ব্যানারে নির্মিত ‘নিষ্পাপ মুন্না’ আর ‘স্বপ্ন যে তুই’ নামে দুটি ছবির আইটেম গানে নেচেছিলাম। তখন থেকেই প্রযোজকের সঙ্গে পরিচয় ও ওঠা-বসা। তারাই ঠিক করলেন, ‘গুন্ডামি’ ছবিটিতে আমাকে নায়িকা হিসেবে রাখবেন। হলোও তা। ” বিপাশা এর আগেও এমন প্রস্তাব পেয়েছিলেন, কিন্তু ব্যাটে-বলে ঠিক মেলেনি।


আলী ফিল্মসের পাশাপাশি বিপাশা কৃতজ্ঞ জাজ মাল্টিমিডিয়ার প্রতিও। তিনি মনে করেন, জাজ তাকে জন্ম দিয়েছে। প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী আব্দুল আজিজ তাকে জন্মদিনের উপহার হিসেবে ‘তালাশ’ নামে একটি ছবিতে নায়িকা হিসেবে চুক্তিবদ্ধ করিয়েছেন। অচিরেই কাজ শুরু হবে এর।

পরিবার কী বলে!
‘নাচানাচিকে বিপাশার পরিবার কীভাবে গ্রহণ করে…?’ প্রশ্নটি শুনে মুচকি হাসলেন নায়িকা। জানালেন, তাদের পরিবার ও আত্মীয়-স্বজনদের মধ্যে কেউ নেই বিনোদন অঙ্গনে। পেশা হিসেবে তারা বেছে নিয়েছেন ডাক্তারি কিংবা ইঞ্জিনিয়ারিং। আছেন বড় কর্মকর্তাও। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত বিপাশার কাজে পরিবার থেকে ঘোর আপত্তি নেই। তবে মা-বাবা প্রায়ই বলেন পড়াশোনা শেষ করে ‘সম্মানজনক’ চাকরি করতে। এর মধ্যে মায়ের স্বরটা একটু নরম।

বিপাশার প্রাপ্তি
বিপাশার মতে, আইটেম কন্যাদের খারাপ চোখে দেখার সুযোগ এখন কম। অনেক ক্ষেত্রেই ইতিবাচক সাড়া পান তিনি। বিপাশা বলেন, ‘আগে এমন ছিলো না। ধীরে ধীরে পরিস্থিতি পাল্টেছে। আইটেম গানের প্রতি দর্শকের ইতিবাচক ধারণা তৈরির পেছনে আমারও কিছু অবদান আছে। এটা অনেক বড় প্রাপ্তি। ’

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ