ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তারার ফুল

ব্যথাটা বেদনা হবে বুঝিনি ।। ফাহমিদা নবী

ফাহমিদা নবী, অতিথি লেখক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
ব্যথাটা বেদনা হবে বুঝিনি ।। ফাহমিদা নবী

সংগীতশিল্পী ফাহমিদা নবী এখন যুক্তরাজ্যে। অভিনেত্রী দিতির মৃত্যুর খবর শুনে সোমবার (২১ মার্চ) ফেসবুকে তিনি স্মৃতিচারণ করেছেন।

এতো কষ্ট হতো দিতির! প্রতিদিনই জানতে পারতাম তার অবস্থার কথা। সবার একই কথা ছিলো, দিনে দিনে অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। এ কারণে সবারই মন খারাপ। আমাদের শিল্পাঙ্গনের প্রত্যেকের কাছেই দিতি প্রিয় একটি নাম। কারণ মানুষ হিসেবে তিনি ছিলেন প্রাণবন্ত, সহজ, উচ্ছ্বল আর কাছের মানুষ।

চ্যানেল আইয়ের একটি অনুষ্ঠানে অংশ নিতে গত বছর আমরা কাতার গিয়েছিলাম একসঙ্গে। অনেক আনন্দ আড্ডায় কেটেছিলো সময়টা। ঢাকায় ফেরার সময় দু’জন একসঙ্গে বসেছিলাম। ফ্লাইটে অনেক কথা হয়েছিলো।

খুব কম দেখা হলেও মনে হতো এই তো সেদিনই দেখা হলো! খুব গভীর একটা বন্ধুত্ব ছিলো আমাদের। একজন সাহসী, সংগ্রামী, কর্মঠ, আত্মবিশ্বাসী, পরোপকারী; সর্বোপরি একজন ভালো মা ছিলো দিতি। যে তার সন্তানদের বন্ধুর মতো ভালোবেসে ছায়ার মতো আগলে রেখেছিলো।

আমাদের সেদিনের আলাপে শুধু সন্তানদের গল্পই হয়েছিলো। আর বলেছিলো মাথায় ভীষণ ব্যথা। ঢাকায় গিয়ে ডাক্তার দেখাবো। ওইদিনই শেষ কথা। ওই ব্যথাটা আজকের এতো বেদনার কারণ হবে বুঝিনি সেদিন।

দিতি তুমি অনেক ভালো থাকো যেখানেই থাকো। অনেক কষ্ট হচ্ছে তোমার জন্য। কতো কাজ করার কথা ছিলো, স্বপ্ন ছিলো। অকালে চলে যাওয়া মেনে নিতে খুব কষ্ট হয়। তোমার সন্তানদের সমবেদনা জানাই। আল্লাহ তোমাকে জান্নাতবাসী করুন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ