ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

‘কেউ অামাকে দেশাত্মবোধক গান গাওয়ালো না’

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
‘কেউ অামাকে দেশাত্মবোধক গান গাওয়ালো না’

আবার মা হচ্ছেন। অনেকদিনের প্রতীক্ষার পর প্রকাশিত হয়েছে নতুন একক অ্যালবাম ‘ভালোবাসো বলেই’।

জনপ্রিয় সংগীতশিল্পী ন্যানসির মনে এখন সুখের অনুভূতি। বাংলানিউজের সঙ্গে সাক্ষাৎকারে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই গায়িকা।

বাংলানিউজ: জিপি মিউজিক ডিজিটাল উপায়ে (২০ মার্চ) আপনার একক অ্যালবাম প্রকাশ করলো। অনুষ্ঠানে আপনি অনুপস্থিত ছিলেন।  
ন্যানসি: সত্যি বলতে আমাকে একটু দেরিতে জানানো হয়েছে। সব মিলিয়ে আমি সময় পাইনি, যাওয়া হয়নি। তবে স্বল্প পরিসরে হলেও গানগুলো শ্রোতারা শুনতে পাবেন এটা জেনে ভালো লাগছে।  

বাংলানিউজ: অনেকদিন ধরে অ্যালবামটি আসি আসি করে অবশেষে ডিজিটাল উপায়ে প্রকাশিত হলো।
ন্যানসি: এজন্য খুশি লাগছে। এখনও জানি না, সিডি আকারে কবে আসবে। এখন সময় বদলেছে ঠিক। কিন্তু আমার ভালো লাগে সিডি থেকে গান শুনতে।

বাংলানিউজ: এই প্রক্রিয়ার সঙ্গে অাপনি প্রথমবার যুক্ত হয়েছেন…
ন্যানসি: হ্যাঁ। এর আগের অ্যালবামগুলো সিডি আকারেই এসেছিলো। ‘ভালোবাসো বলেই’ প্রকাশের প্রক্রিয়াটি আমার জন্য নতুন। এর ভালো দিক আছে নিশ্চয়ই! এখন তো অনেক শিল্পীই এভাবে উপকৃত হচ্ছেন। সম্প্রতি প্রকাশিত একটি গান থেকে আমি ডিজিটাল পদ্ধতির সুফল পাচ্ছি। ‘আমি ছুঁয়ে দিলেই’ গানটি প্রশংসার পাশাপাশি আমাকে আর্থিক সাফল্যও এনে দিয়েছে।   

বাংলানিউজ: শুনলাম, নতুন অ্যালবামের কয়েকটি গানের ভিডিও তৈরি হচ্ছে? আপনি তাতে অংশও নিচ্ছেন…
ন্যানসি: একাধিক গানের ভিডিও তৈরি হচ্ছে। ভক্তদের কথা ভেবেই ভিডিওচিত্রে পাওয়া যাবে আমাকে। তবে ভিডিওতে যতটুকু না থাকলেই নয়, সেভাবেই আমাকে উপস্থাপন করা হচ্ছে।

বাংলানিউজ: ২৬ মার্চ ও পহেলা বৈশাখ উপলক্ষে নতুন গান গেয়েছেন?
ন্যানসি: পহেলা বৈশাখের একাধিক মিশ্র অ্যালবামে আমার গান থাকতে পারে। তবে এখনও কিছু জানি না। আর ২৬ মার্চ রাতে সরাসরি গান শোনাবো বাংলাভিশন চ্যানেলে। স্বাধীনতা দিবস উপলক্ষে এখানে শুদুই দেশাত্মবোধক গান পরিবেশন করবো।

বাংলানিউজ: সব দেশের গান? আপনার নিজের তো কোনো গান নেই! 
ন্যানসি: এটা একটা অদ্ভূত ব্যাপার ঘটেছে আমার জীবনে। এতো এতো গান গাইলাম, কেউ দেশাত্মবোধক গান গাওয়ালো না। কোম্পানিগুলোও দেশের গান করতে চায় না। এ নিয়ে আমার আক্ষেপ হয় মাঝে মধ্যে। আবার এ-ও ভাবি, দেশাত্মবোধ গান করবো নিজের তাগিদে। ভক্তরা জানেন, মাকে নিয়ে গান গাইতে গেলে আমি পারিশ্রমিক নেই না। দেশটা তো আমাদের মা, তাই না? আর প্রায়ই এমন মনে হয়, আমার কিছু দেশাত্ববোধক গান থাকতেই পারতো। একজন সাবিনা ইয়াসমিনের এতোগুলো দেশের গান জনপ্রিয়তা পেয়েছে, এটা বিস্ময়কর ঘটনা।

বাংলানিউজ: আপনি তো কিছুদিন আগে একটি লাইনআপ ঘোষণা করেছিলেন। তাদের নিয়ে একটি অ্যালবামও (দুষ্টু ছেলে) বের করেন। সবার খবর কী? আপনাদের নতুন কোনো অ্যালবাম আসছে?
ন্যানসি: আমি কিন্তু ব্যান্ডের ঘোষণা দেইনি তখন। এমনিই সমমনা মিউজিশিয়ানদের নিয়ে তাদের আগ্রহেই কনসার্ট ও গান তৈরির পরিকল্পনায় যাত্রা শুরু করেছিলাম। পরে নানা কারণে দূরত্ব তৈরি হয়েছে। সবাই ছড়িয়ে ছিটিয়ে গেছেন। আবার কেউ কেউ আমার সঙ্গেও বাজাচ্ছে। আর পরবর্তী কোনো অ্যালবামের কোনো পরিকল্পনা নেই।  

বাংলানিউজ: সন্তান পৃথিবীতে আসবে- এই প্রতীক্ষা কেমন?
ন্যানসি: এই অনুভূতি সবসময়ই সুন্দর। রোদেলা ও নায়লার জন্য যেমন অনুভূতি হয়েছিলো, এবারও তেমনই হচ্ছে। আমি চাই ও সুন্দরভাবে পৃথিবীতে আসুক। ওকে যেন মানুষের মতো মানুষ করতে পারি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ