ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

তারার ফুল

সালমার সঙ্গে কিছুক্ষণ

‘আইটেম গানের কথা ভেবে সাজিয়েছি পরাণের বন্ধু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০১৬
‘আইটেম গানের কথা ভেবে সাজিয়েছি পরাণের বন্ধু’ সালমা-ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোকধারার গানে চেনা বলয় ভেঙেছেন কণ্ঠশিল্পী সালমা। তার জনপ্রিয়তা উল্লেখ করার মতো।

তার গাওয়া অনেক গানই শ্রোতার মুখে মুখে ফেরে। ঈদ উপলক্ষে নিজের ইউটিউব চ্যানেলে তিনি এনেছেন নতুন মিউজিক ভিডিও। এখানে পাওয়া গেলো অন্য এক সালমাকে। এ প্রসঙ্গে কথা বলেছেন ‘ক্লোজআপ ওয়ান’খ্যাত এই গায়িকা।  

বাংলানিউজ: ‘পরাণের বন্ধু’ গানের ভিডিওতে আপনাকে অন্যরকম লাগছে…
সালমা:
এখন চারদিকে বাণিজ্যিক কাজ হচ্ছে। ভেবে দেখলাম, আমিও এ ধরনের একটা গান করি। এখন তো প্রায় সব ছবিতে একটি করে আইটেম গান থাকে। সেটা মাথায় রেখে এই গানটি গেয়েছি এবং লুকে পরিবর্তন এনেছি।  

বাংলানিউজ: মাঝে অনেকদিন আড়ালে ছিলেন কেনো?   
সালমা:
প্রায় সাড়ে তিন বছর গানের বাইরে ছিলাম। সংসার ও একমাত্র মেয়েকে নিয়ে ব্যস্ত ছিলাম। দর্শকের মন থেকে আমি হারিয়ে যাইনি। তারা আমার গান ভালোবাসে, গানের জন্য অপেক্ষা করে, তাই আবার কাজে ফিরেছি।

বাংলানিউজ: দর্শকের সঙ্গে যোগাযোগ রাখছেন কীভাবে?  
সালমা:
ইচ্ছে আছে এখন মিউজিক ভিডিওর মাধ্যমে ভক্তদের সঙ্গে যুক্ত থাকার। কারণ শ্রোতারা এখন শুধুই গান শোনেন তা নয়, তারা দর্শক হয়ে দেখেনও।    

বাংলানিউজ: ইউটিউবে চ্যানেল চালু করেছেন কী ভেবে? ইউটিউব থেকে শিল্পীরা আয়-রোজগার করছেন। এখানে সেই পরিস্থিতি তৈরি হয়েছে বলে মনে করেন?
সালমা:
সারাবিশ্বে সংগীতশিল্পী বা অভিনয়শিল্পীসহ জনপ্রিয় তারকাদের ইউটিউব চ্যানেল ও ফেসবুকে ফ্যানপেজ রয়েছে। এসব খুব খেয়াল করি। আমার শ্রোতা ও ভক্তদের কথা ভেবে ইউটিউব চ্যানেল খুলেছি। আর আয় রোজগারের বিষয় তো একটা থেকেই যায়। সবচেয়ে বড় ব্যাপার হলো, আগে মঞ্চে গাইলে ভক্ত-শ্রোতাদের ভালো লাগা বোঝা যেতো। আর এখন ইউটিউবে হিটের সংখ্যা দেখে বোঝা যায় তাদের কেমন লাগছে।

বাংলানিউজ: দেড় মাস ধরে চ্যানেল আইয়ের ‘মিউজিক্যাল প্রিমিয়ার লিগ’-এ (এমপিএল) মেন্টর​ হিসেবে কাজ করছেন শুনলাম।  
সালমা:
এখানে আমি ‘কুমিল্লা কোরাস’ টিমের মেন্টর। এই অনুষ্ঠানে মোট আটটি বিভাগ রয়েছে। আমার টিম ‘কুমিল্লা কোরাস’-এ ছিলো ৮ জন। সবাই সব ঘরানার গান গাইবে। ফাইনাল পর্যন্ত আমার টিম ‘কুমিল্লা কোরাস’ আছে। দেড় মাস ধরে ওদেরকে গ্রুমিং করিয়েছি। খুব পরিশ্রম করছে ওরা।  

বাংলানিউজ: এখনকার আর ব্যস্ততা কী নিয়ে? 
সালমা:
ঈদে আমার তিনটি মিশ্র অ্যালবাম বাজারে আসছে। নতুন একক অ্যালবাম ‘দরদ’-এর গানগুলোতে কণ্ঠ দেওয়া বাকি আছে। কাজ শেষ করতে পারলে এ ঈদে বের করার ইচ্ছে আছে এটি।  

বাংলানিউজ: কনসার্টও তো নিয়মিত করছেন?
সালমা:
কনসার্টের প্রস্তাব অনেক আসে। গুনে বা বলে শেষ করা যাবে না! এর মধ্য থেকে বেছে বেছে কাজ করছি। আসলে সংগীতশিল্পীদের মূল আয় রোজগার হয় কিন্তু মঞ্চেই।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জুলাই ০১, ২০১৬
টিএস/এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa