ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

তারার ফুল

সেদিন দুপুরে তাসনুভা তিশা

জান্নাতুল মাওয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জুলাই ৪, ২০১৬
সেদিন দুপুরে তাসনুভা তিশা তাসনুভা তিশা-ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার গুলশান পার্কে বসে সাজগোজ করছিলেন তাসনুভা তিশা। গ্রীষ্মের তপ্ত দুপুরে গাছের ছায়ায় মনের মতো সেজেছেন তিনি।

সূর্যের চিকচিকে আলোতে সবুজ প্রকৃতি যেন একটু ভিন্নমাত্রা যোগ করেছে তার সৌন্দর্যে।

সামনে ঈদ। শুরু হলো এ প্রসঙ্গ নিয়ে। ‘এখন তো আনুশকে নিয়েই সময় পেরিয়ে যায়। দূরে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা নেই’- জানালেন তিশা। গত বছর ঈদের ক’দিন আগে পুত্রসন্তান আনুশের জন্ম হয়। এ কারণে কাজ তেমন করেননি বলা চলে। তবে এবারের ঈদকে ঘিরে ভীষণ ব্যস্ত সময় কেটেছে তার।

এবারের ঈদে পাঁচটি নাটকে দেখা যাবে তাসনুভা তিশাকে। এর মধ্যে ধারাবাহিকই তিনটি। এগুলো হলো ইমনের সঙ্গে এজাজ মুন্নার ছয় পর্বের ‘আমি তুমি তুমি আমি’ (এনটিভি), সাজু খাদেমের সঙ্গে ইমেল হকের সাত পর্বের ‘নুরুল হকের ভাষাচর্চা’ ও আশুতোষ সুজনের ছয়পর্বের ধারাবাহিক ‘সাবধান’ (একুশে টিভি) এবং আদিবাসী মিজানের সাত পর্বের ‘এক ঘণ্টা’।

এগুলোতে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে তাসনুভা তিশা বললেন, “নাটকগুলোর মধ্যে ‘নুরুল হকের ভাষা চর্চা’য় আমার পোশাক ও চলন-বলনে নতুনত্ব পাবেন দর্শকরা। বলতে গেলে এমন চরিত্রে আগে কাজ করা হয়নি। এখানে আমি একজন উঠতি নায়িকার চরিত্রে অভিনয় করেছি। এতে সাজু খাদেম ও শতাব্দী ওয়াদুদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ছিলো দারুণ। ’

বাংলানিউজের ক্যামেরায় চোখ রাখার ফাঁকে ফাঁকে কথা বলেছেন তাসনুভা তিশা। ‘এক ঘণ্টা’য়ও নতুন অভিজ্ঞতা হলো তার। এতে তার চরিত্রের নাম তনু। মেয়েটি নম্রভদ্র সহজ-সরল। সে হিজাব পরে, একটু ধার্মিক। এ ধরনের চরিত্রেও আগে কাজ করা হয়নি বলে জানালেন।

ঈদের বিশেষ ধারাবাহিক চলবে ছয়-সাত দিন। তবে নিয়মিত দুটি ধারাবাহিকে পাওয়া যাচ্ছে তাসনুভা তিশাকে। এগুলো হলো মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘নয় ছয়’ (মাছরাঙা টিভি) ও মাবরুর রশীদ বান্নাহর ‘ব্যাকবেঞ্চারস’ (এসএ টিভি)।

এখনকার ব্যস্ততার পাশাপাশি ক্যারিয়ার ভাবনা নিয়েও কথা বলেছেন তাসনুভা তিশা। তার আগে  জনপ্রিয় এই মডেল-অভিনেত্রীর শুরুর কথা বলি। বিভিন্ন পণ্যের কাগুজে মডেল হিসেবে পরিচিতি পেতে শুরু করেন তিনি। একে একে নাটক, বিজ্ঞাপনচিত্র আর মিউজিক ভিডিওতে নিজেকে মেলে ধরেন। এখন ছোট পর্দার দর্শকচাহিদায় এ প্রজন্মের তারকাদের মধ্যে তিনি আছেন সামনের সারিতে।

সম্প্রতি বাংলালিংকের একটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন মফস্বলের নববধূর চরিত্রে। কয়েক মাস আগে মালার গাওয়া ‘যাইবা যদি যাও’ গানের ভিডিওতেও মফস্বলের নববধূর ভূমিকায় মডেল হন তিনি। সম্প্রতি বালাম ও জুলির গানের ভিডিওতেও মডেল হয়েছেন।

চলচ্চিত্র? ‘বড় পর্দায় কাজ করার ইচ্ছে থাকলেও এজন্য আমি এখনও প্রস্তুত নই। তবে ভালো পরিচালক ও গল্প পেলে অবশ্যই কাজ করবো। ’

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৬
জেএমএস/এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa