ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তারার ফুল

ঈদ আয়োজন

তারকাদের পাওয়া সেরা উপহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৬
তারকাদের পাওয়া সেরা উপহার ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদে উপহার দেওয়া কিংবা পাওয়ার আনন্দ অন্যরকম। সাধারণ মানুষের মতো তারকাদেরও ঈদের উপহার নিয়ে কিছু না কিছু স্মৃতি মনে থাকে।

এর মধ্যে কিছু উপহার আলাদাভাবে মনে পড়ে ঈদ এলে। ঈদে বাংলানিউজের সঙ্গে সেইসব উপহার নিয়ে কথা বলেছেন এ সময়ের কয়েকজন অভিনেতা-অভিনেত্রী।


আমার সেরা উপহার ১০টি গল্পের বই

মোশাররফ করিম
ঈদে সবসময় ছোট-বড় অনেক উপহারই পাওয়া হয়। এর মধ্যে জামা-কাপড়ই থাকে বেশি। এখন অবশ্য আমাদের জামা-কাপড় কেনার জন্য কোনো উপলক্ষের দরকার পড়ে না। বই আমার খুব পছন্দের উপহার। তিন বছর আগে আমার এক বন্ধু ঈদে আমাকে ১০টি গল্পের বই উপহার দিয়েছিলো। ওটাই আমার পাওয়া সেরা উপহার।


আমার কাছে এখনও বাক্সটা আছে

সজল
বড় ভাই আর আপুদের কাছ থেকে অনেক উপহার পাই প্রতি ঈদে। বাড়ির সবাই জামা-কাপড় দেয়। ক্লাস সেভেনে পড়ার সময় মা বলেছিলেন, পরীক্ষায় ভালো করলে আমাকে স্কেচ করার পেন্সিল কিনে দেবেন। তখন খুব খুশি হয়েছিলাম। ওইবার পরীক্ষায় খুব ভালো ফল পেয়েছি। কিন্তু মা কিনে দেননি। পরে ঈদে আমার বড় বোন এক বাক্স স্ট্রেডলারের স্কেচ পেন্সিল কিনে দিয়েছিলো। এটাই আমার সেরা উপহার। আমার কাছে এখনও বাক্সটা আছে।   


সময়টাই ছিলো উপহারের মতো

নিরব
ঈদ উপহার সবার কাছেই উপভোগ্য ও আনন্দের। বছরের এই দিনে আমরা সবাই দুঃখ-কষ্ট ভুলে আনন্দে ডুবে থাকি। ঈদকে ঘিরে আমার সেরা একটা স্মৃতির কথা বলি। বেশিরভাগ মানুষ দাদা বাড়িতেই ঈদের ছুটিতে যান। কিন্তু আমি জীবনে একবারই দাদা বাড়িতে ঈদ উদযাপন করেছি। ওইবার ভাই-বোনদের সঙ্গে অনেক মজা করেছিলাম। আমার কাছে ওই ঈদের পুরো সময়টাই উপহারের মতো মনে হয়েছে।  


প্রতি ঈদে একটি করে ফটো অ্যালবাম পাই

ইমন 
উপহার পাই প্রতি ঈদে। উল্লেখযোগ্য উপহারের কথা বললে প্রতিবার আমার এক ভক্তের কাছ থেকে একটি ছবির অ্যালবাম পেয়ে থাকি। ও ফেসবুক থেকে আমার সারাবছরের সব ছবি সংগ্রহ করে সেগুলো দিয়ে একটি বড় অ্যালবাম বানিয়ে আমাকে ঈদে উপহার দেয়। আমি মনে করি, একজন শিল্পী বেঁচে থাকে তার ভক্তদের মাঝে। তাই আমার ভক্তের দেওয়া এই ফটো অ্যালবাম আমার অন্য সব উপহারের চেয়ে অনেক দামি। এর মূল্য হয় না।  


জামাটি এখনও যত্নে রেখে দিয়েছি

মৌসুমী হামিদ
ঈদের সব উপহারই দামি। কম মূল্যে কেনা হলেও উপহারের তুলনায় হয় না টাকা-পয়সার সঙ্গে। ঈদের সেরা উপহার পেয়েছিলাম আমার বাবার কাছ থেকে। তিনি সেনাবাহিনীতে চাকরি করার কারণে প্রতি ঈদে আমাদের সঙ্গে থাকার সুযোগ পেতেন না। একবার ঈদে বাবা ছুটিতে বাড়ি এলে আমাদের নিয়ে কেনাকাটা করতে বের হলেন।  

তখন বাজারের সবচেয়ে দামি দোকান থেকে দামি জামাটি কিনে আমাকে দিয়েছিলেন তিনি। ওই জামার দাম আমাদের আর্থিক বিবেচনায় অনেক বেশি ছিলো। আমার কাছে এখনও জামাটি আছে। যত্নে রেখে দিয়েছি। ওইবারের ঈদ ও আমার জন্মদিন কাছাকাছি থাকায় এই জামা সেরা উপহার বলে মনে হয়।


বাবার দেওয়া সেই জামা

মারিয়া নূর 
বছরে আমরা দুটি ঈদ উদযাপন করি। তবে রোজার ঈদকে ঘিরে আনন্দ থাকে বেশি। একবার মা-বাবার সঙ্গে ঈদের কেনাকাটা করতে গিয়ে বায়না ধরেছিলাম বড় একটা পুতুল কিনবো। তখন আমার বয়স চার বছর। বাবা-মা ধার্মিক হওয়ায় আমাদের ঘরে পুতুল, কোনো প্রাণীর ছবি আর আসবাবপত্র ছিলো না। তাই বাবা পুতুল কিনে দিলেন না। তবে ঈদের দিন নতুন জামা পরার সময় দেখি জামায় ছোট ছোট অনেক পুতুল বসানো। দেখে এতো খুশি হয়েছিলাম যে এখনও আমার কাছে সেরা উপহার বাবার দেওয়া সেই জামা।


দামি উপহারের ভিড়ে দুই টাকার নতুন নোট

সাবিলা নূর
প্রতি  ঈদেই  অনেক  উপহার পাই। এখন বড় হয়েছি, তাই উপহার দিতেও হয়।  দশম শ্রেণীতে পড়ার সময় আমার দাদু আমাকে ঈদে ১০টা দুই টাকার নতুন নোট দিয়েছিলেন। দামি দামি উপহারের ভিড়ে ওটাই আমার মনে আছে আলাদাভাবে।  


ঈদের সালামী ২০০ ডলার

পিয়া বিপাশা
আত্মীয়-স্বজনদের কাছ থেকে প্রতি বছর ঈদে অনেক উপহার পাই। তখন ভীষণ ভালো লাগা কাজ করে মনে। উপহার ঈদ আনন্দের মাত্রাও বাড়িয়ে দেয়। ছোটবেলায় কোন উপহারটি বিশেষ তা বুঝতাম না। তবে একবার আমার প্রিয় একজনের কাছ থেকে ঈদের সালামী হিসেবে ২০০ ডলার পেয়েছিলাম। ওই উপহার সবসময় মনে থাকবে।  


আমাকে চমকে দিয়ে হাজির হলেন মা

শ্রাবণ্য তৌহিদা
সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেওয়াই হলো ঈদ। আমার কাছে মনে হয় না ঈদ মানেই উপহার পেতে হবে। মাঝে মধ্যে ভালোবাসাও উপহার হিসেবে ধরা দেয়। যখন ফরিদপুর মেডিকেল কলেজের ছাত্রী ছিলাম, তখন একবার ঈদে বাড়িতে যেতে পারিনি। কারণ দু’দিন পরেই আমার পরীক্ষা ছিলো। তাই মনমরা ছিলাম ঈদের দিন। কিন্তু আমাকে চমকে দিয়ে হাজির হলেন মা। সঙ্গে বোনও ছিলো। তাদেরকে দেখে আমার চোখের কোণে জল চলে এলো। মা রান্না করে আমাকে এসেছিলেন খাওয়াতে। এর চেয়ে সেরা উপহার আর কিছুই হতে পারে না।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৬
জেএম/টিএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa