ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

টেনিস

অলিম্পিক জয়ী মারের লক্ষ্য এবার ইউএস ওপেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৬
অলিম্পিক জয়ী মারের লক্ষ্য এবার ইউএস ওপেন ছবি: সংগৃহীত

ঢাকা: এ সপ্তাহের শুরুতে ইউএস ওপেনের প্রস্তুতি টুর্নামেন্ট সিনসিনাটি মাস্টার্সের ফাইনালে হেরে যান অ্যান্ডি মারে। সে যাই হোক, বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম ইভেন্টে চূড়ান্ত সাফল্য ছাড়া কিছুই ভাবছেন না উইম্বলডন ও অলিম্পিক জয়ী ব্রিটিশ নাম্বার ওয়ান।

এ লক্ষ্যে যুক্তরাষ্ট্রে অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন ২৯ বছর বয়সী মারে। স্বদেশী ড্যানিয়েল ইভান্সের সঙ্গে কোর্টে প্র্যাকটিস করে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন দ্বিতীয় বিশ্বসেরা।

ফর্মের তুঙ্গে থাকা মারে ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিকে ইতিহাস গড়েন। একক ইভেন্টে একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে জেতেন দ্বিতীয় গোল্ড মেডেল। যদিও এর পরেই সিনসিনাটির শিরোপা নির্ধারণীতে তাকে হতাশা উপহার দেন ক্রোয়েশিয়ান মেরিন সিলিক।

এর আগে গত মাসে ঘরের মাটিতে দ্বিতীয়বারের মতো উইম্বলডনের ট্রফি উঁচিয়ে ধরেন মারে। তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ীর সামনে এবার ইউএস ওপেন পুনরুদ্ধারের চ্যালেঞ্জ।

আগামী ২৯ আগস্ট নিউইয়র্কের ফ্লাশিং মিডোতে ১৩৬তম ইউএস ওপেনের পর্দা উঠবে। ফাইনাল ১১ সেপ্টেম্বর। প্রসঙ্গত, ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠার লক্ষ্যে এবারের আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সুইস আইকন রজার ফেদেরার।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa