ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

চায়না ওপেনে ছিটকে গেলেন জোকোভিচ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
চায়না ওপেনে ছিটকে গেলেন জোকোভিচ ছবি: সংগৃহীত

ঢাকা: কনুইয়ের ইনজুরি বেশ ভোগাচ্ছে নোভাক জোকোভিচকে। টেনিসের গোটা গ্রীষ্মকালীন মৌসুম জুড়েই ফিটনেস সমস্যায় জর্জড়িত ওয়ার্ল্ড নাম্বার ওয়ান! সবশেষ তিনি আসন্ন চায়না ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

চায়না ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ। বেইজিং ভিত্তিক এ প্রতিযোগিতায় শেষ চারটি আসর সহ মোট ছয়বার শিরোপা জিতেছেন। আগামী ৩ অক্টোবর ১৮তম ইভেন্টের পর্দা উঠবে। জোকোভিচের জায়গায় সুযোগ পেয়েছেন স্প্যানিশ পাবলো ক্যারেনো বুস্তা।

ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিকে ফিটনেসের সঙ্গে লড়াই করতে হয়েছিল জোকোভিচকে (প্রথম রাউন্ডেই বাদ)। এরপর সিনসিনাটি মাস্টার্স টুর্নামেন্টে থেকে ছিটকে যান। কিন্তু ইউএস ওপেন দিয়ে কোর্টে ফেরেন, যেখানে তিনি ফাইনালে (১১ সেপ্টেম্বর) স্ট্যান ওয়ারিঙ্কার কাছে হার মানেন।

সপ্তাহের শুরুতে নিজের ট্রেনিং করার ছবি টুইটারে আপলোড করে ভক্ত-সমর্থকদের আশ্বস্ত করেছিলেন জোকোভিচ। কিন্তু শেষ পর্যন্ত বেইজিং ইভেন্টে না খেলার সিদ্ধান্তই নিলেন সার্বিয়ান টেনিস আইকন।

চায়না ওপেনের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জোকোভিচের সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করা হয়, ‘কনুইয়ের ইনজুরির কারণে চায়না ওপেনের ছয়বারের শিরোপা জয়ী ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ বাধ্য হয়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছেন। ’

এর আগে কাঁধের ইনজুরিতে নারী একক থেকে নাম প্রত্যাহার করেছিলেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ