ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

সাউথ এশিয়ান চেস কাউন্সিলের উদ্বোধনী কংগ্রেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
সাউথ এশিয়ান চেস কাউন্সিলের উদ্বোধনী কংগ্রেস সাউথ এশিয়ান চেস কাউন্সিলের উদ্বোধনী কংগ্রেস

সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের উদ্বোধনী কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সহ সার্ক ভূক্ত ৮টি দেশকে নিয়ে এ সংগঠন গঠিত হয়েছে। উদ্বোধনী কংগ্রেসে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

উদ্বোধনী কংগ্রেসে উপস্থিত ছিলেন বিশ্ব দাবা সংস্থার সহ সভাপতি গ্র্যান্ড মাস্টার নাইজেল শর্ট, বিশ্ব দাবা সংস্থার সভাপতির উপদেষ্টা বেরিক বলগাবায়েভ, বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, বাংলাদেশ দাবা ফেডারেশনের বিশ্ব দাবা সংস্থার এথিক্স কমিশনের সদস্য রাজেশ হরি জসি, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি সভাপতি কে এম শহিদউল্যা ও গাজী সাইফুল তারেক।

আফগানিস্তান, ভুটান, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার দাবা ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ এ কংগ্রেসে অংশগ্রহণ করেন।

কংগ্রেসে নবগঠিত সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের গঠনতন্ত্র অনুমোদিত হয় এবং ৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়। বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক নবগঠিত সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ভারতের আন্তর্জাতিক দাবা বিচারক ধর্মেন্দ্র কুমার ডেপুটি প্রেসিডেন্ট, নেপাল দাবা অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট রামা থাপা ভাইস প্রেসিডেন্ট, শ্রীলঙ্কার ডেলিগেট লক্ষ বিজয়সুরিয়াকে জেনারেল সেক্রেটারি ও ভুটান দাবা ফেডারেশনের সভাপতি লেকি দর্জি ট্রেজারার পদে নির্বাচিত হন।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন পাকিস্তান দাবা ফেডারেশনে সভাপতি সিনেটর কুলসুম পারভীন, মালদ্বীপ দাবা অ্যাসোসিয়েশনের সভাপতি সাইয়ান হোসেন ও আফগানিস্তান ন্যাশনাল দাবা ফেডারেশনের সভাপতি গুলাম আলী মালাক জাদ। প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন ইংল্যান্ডের অরুন মিত্তসামি।

এ সময় ইংল্যান্ডের সুপার গ্র্যান্ড মাস্টার নাইজেল শর্ট ২৫ জন প্রতিভাবান কিশোর দাবাড়ুর সাথে সাইমলটোনিয়াস দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ২৪টি গেমে গ্র্যান্ড মাস্টার নাইজেল শর্ট জয়ী হন এবং একটি খেলায় নাফিম আল করিমের সাথে ড্র করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ

welcome-ad