ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

স্যোশাল মিডিয়ায় জনপ্রিয় ‘দ্য রক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
স্যোশাল মিডিয়ায় জনপ্রিয় ‘দ্য রক’ ছবি: সংগৃহীত

রেসলিংয়ের মঞ্চ থেকে দূরে সরে গিয়ে অভিনয়ে ব্যস্ত হয়েছেন ডোয়াইন জনসন 'দ্য রক'। অনেকের স্বপ্নের এই নায়ক কদিন আগে পাকাপাকিভাবেই রেসলিংয়ের মঞ্চকে বিদায় বলে দেন। ওয়ার্ল্ড রেসলিং ইন্টারটেইনমেন্ট বা ডব্লিউডব্লিউই থেকে আনুষ্ঠানিক বিদায় নিয়েছেন তিনি।

২০১৯ সালের স্যোশাল মিডিয়ায় জনপ্রিয় তারকাদের মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে রককে। ২০১৮ সালের ২৫ ডিসেম্বর থেকে এই বছরের ২৫ ডিসেম্বর পর্যন্ত হিসেব ধরে এই তালিকা তৈরি করেছে এমভিপিনডেক্স নামের এক অ্যানালিটিকস (বিশ্লেষণমূলক) কোম্পানি।

তারা এই এক বছরে জনপ্রিয় তারকাদের অফিসিয়াল ফেসবুক পেজ, ইন্সট্রাগ্রাম, টুইটার আর ইউটিউব থেকে প্রাপ্ত তথ্য নিয়ে এই তালিকা তৈরি করেছে। যেখানে গত এক বছরে ফলোয়ারস কিংবা সাবসক্রাইবারের সংখ্যায় রককে টপকাতে পারেননি আর কেউ।

২০১৬ সালে ওয়াট ব্রাদার্সের এরিক রোয়ানের বিপক্ষে রেসলিংয়ের রিংয়ে সবশেষ লড়েছিলেন রক। হলিউডের সিনেমাপ্রেমী দর্শকদের কাছে রক এখন আকর্ষণীয় নাম। এক সময়ের রেসলিংয়ের জনপ্রিয় ‘দ্য রক’ এখন সিনেমাজগতেও আলোচিত তারকা। রেসলিংয়ের মতো সিনেমাতেও বাজিমাত করেছেন তিনি। ৪৭ বছর বয়সী এই রেসলার ও অভিনেতা তার নতুন সিনেমা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস প্রেজেন্টস: হবস অ্যান্ড শ’ এর প্রোমোটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এখন ব্যস্ত জুমানজি: দ্য নেক্সট লেভেলের প্রচারণায়।

ছবি: সংগৃহীত২০০১ সালে ‘দ্য মাম্মি রিটার্নস’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে হলিউডে যাত্রা শুরু করেন রক। এরপর প্রায় অর্ধশতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজসহ বেশ কয়েকটি ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে। ২০০২ সালে ‘দ্য স্করপিয়ান কিং’ ছবিতে সাড়ে পাঁচ মিলিয়ন ডলার পারিশ্রমিক নিয়ে রেকর্ড গড়েছিলেন। ২০১৬ সালে হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা ছিলেন রক। তার অভিনীত সাড়া ফেলানো ছবির মধ্যে আছে ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’, ‘র‌্যামপেজ’।

২০১৯ ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত তালিকায় সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মধ্যে শীর্ষস্থান দখল করেন দ্য রক। বছরে তার আয় ১২৪ মিলিয়ন ডলার। সম্প্রতি ২০১৯ সালে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক প্রতিষ্ঠান হপার এইচকিউ। এ তালিকার শীর্ষ ছয়ে আছেন রক। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৫ কোটির বেশি। প্রতিটি পেইড পোস্টের জন্য তিনি ৬ কোটি ৯ লাখ টাকা আয় করেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa