ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

জাতীয় স্কুল হকির নতুন চ্যাম্পিয়ন রংপুরের কেরামতিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
জাতীয় স্কুল হকির নতুন চ্যাম্পিয়ন রংপুরের কেরামতিয়া ছবি: বাংলানিউজ

বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি-২০২০ টুর্নামেন্টের ফাইনালে আরমানিটোলা হাই স্কুলকে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। 

রোববার (১৫ মার্চ) মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে কেরামতিয়ার হয়ে গোল করেন মোহাম্মদ বিশাল (৩ মিনিট, ফিল্ড) ও রেজাউল ইসলাম (৫৪ মিনিট, ফিল্ড)। বিপরীতে প্রতিপক্ষের বিপক্ষে একাধিকবার সুযোগ পেয়েও প্রতিরোধ গড়তে পারেনি ২০০৩ ও ২০১২ আসরের চ্যাম্পিয়ন আরমানিটোলা।

 

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি।  এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো. জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ হকি ফেডারেশনের মাননীয় সভাপতি এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী।  

ছবি: বাংলানিউজএছাড়াও উপস্থিত ছিলেন স্কুল হকি কমিটির চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও স্কুল হকি কমিটির সাধারণ সম্পাদক ও বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ-সহ ফেডারেশনের নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ।
 
টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আরমানিটোলা হাই স্কুলের গোলরক্ষক সুরাজ দাস। সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলের খেলোয়ার জাহিদ হোসেন (৮ গোল) ও সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন কেরামতিয়া হাই স্কুলের গোলরক্ষক মুহতাসিন মাহমুদ। এছাড়াও ঢাকার বাইরের ৯টি ভেন্যুর সমন্বয়কদের পুরস্কৃত করা হয়।   
 
উল্লেখ্য এ বছরের ২৫ জানুয়ারী থেকে ৮০টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে দেশব্যাপী ৯টি ভেন্যুতে শুরু হয় বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি। প্রতিটি ভেন্যু থেকে সেরা দুটি করে দল নিয়ে মোট ১৮টি স্কুল নিয়ে ঢাকায় শুরু হয় চুড়ান্ত পর্ব।  

সেখান থেকে সেরা ৬টি দল নিয়ে আয়োজিত হয় চূড়ান্ত রাউন্ডের দ্বিতীয় পর্ব। আর ৬ দল থেকে নির্ধারিত হয় শেষ চার। সেমিফাইনালে দিনাজপুরের সরকারী যুবলী স্কুলকে ২-০ গোলে হারিয়ে কেরামতিয়া হাই স্কুল ও রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলকে ১-০ গোলে হারিয়ে ঢাকার আরমানিটোলা হাই স্কুল ফাইনালে ওঠে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa