ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়ালেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়ালেন সানিয়া মির্জা দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়ালেন সানিয়া মির্জা/ছবি-সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে পুরো ভারতে ২১ দিনের লকডাউন চলছে। এ অবস্থায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে যারা নিম্ন আয়ের মানুষ। তাদের কথা চিন্তা করে অনেকেই এরইমধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। দেশটির অনেক ক্রীড়া তারকাও আছেন এই তালিকায়। এবার এগিয়ে এলেন টেনিস সেনসেশন সানিয়া মির্জাও।

ভারতের সবচেয়ে জনপ্রিয় টেনিস তারকা দুস্থ ও অসহায়দের সাহায্যার্থে একটি ক্যাম্পেইন চালু করেছিলেন। এর মাধ্যমে এখন পর্যন্ত ১ কোটি ২৫ লাখ রুপি সংগ্রহ করেছেন তিনি।

এখন এই অর্থ দিয়ে করোনার কারণে ক্ষতিগ্রস্ত দুস্থদের সহায়তা করা হবে। নিজের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইটে একথা নিজেই জানিয়েছেন সানিয়া।

সানিয়া লেখেন, 'গত সপ্তাহে দুস্থদের সাহায্য করার জন্য আমরা একটি দল হিসেবে চেষ্টা করেছি। আমরা হাজারো পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি এবং এক সপ্তাহে ১ কোটি ২৫ লাখ রুপি সংগ্রহ করেছি, যা দিয়ে প্রায় ১ লাখ মানুষকে সহায়তা করতে পারব। এটা একটি চলমান প্রক্রিয়া এবং আমরা এটাতে একসঙ্গে আছি। '

গত শনিবার করোনায় ক্ষতিগ্রস্ত দুস্থ মানুষদের সহায়তার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'প্রাইম মিনিস্টার্স সিটিজেন অ্যাসিস্ট্যান্স অ্যান্ড রিলিফ ইন ইমার্জেন্সি সিচুয়েশনস ('পিএম-কেয়ারস) নামে দুটি ফান্ড গঠন করেন। এখানে দেশের সবাইকে সহায়তার হাত বাড়ানোর আহবান জানান তিনি। এরপর অনেকে ক্রীড়া তারকা সেখানে আর্থিক সহায়তা দিতে শুরু করেন। ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না এই ফান্ডে ৩১ লাখ রুপি দান করেছেন। এছাড়া উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী কর্তৃক গঠিত ফান্ডে দিয়েছেন ২১ লাখ রুপি।

এর আগে ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে আলাদাভাবে ২৫ লাখ রুপি দান করেছেন। অন্যদিকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীও সেখানে সহায়তা দিয়েছেন আবার নিজস্ব অর্থায়নেও সহায়তা দিয়ে যাচ্ছেন। এছাড়া স্প্রিন্টার হিমা দাস, শাটলার পিভি সিন্ধু এবং রেসলার বজরং পুনিয়াও দুস্থদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন।

ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১০৭১ এবং মৃতের সংখ্যা ২৯।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ