ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

১ মাস করোনার সঙ্গে লড়ে মারা গেলেন ২৮ বছরের সুমো কুস্তিগীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, মে ১৪, ২০২০
১ মাস করোনার সঙ্গে লড়ে মারা গেলেন ২৮ বছরের সুমো কুস্তিগীর সুমো কুস্তিগীর সুবোশি

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জাপানে ২৮ বছর বয়সী এক সুমো কুস্তিগীর মৃত্যু বরণ করেছেন। করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম কোনো সুমো কুস্তিগীরের মৃত্যু হয়েছে জানিয়েছে, জাপান সুমো অ্যাসোসিয়েশন (জেএসএ)। 

সুবোশি নামে পরিচিত মৃত সুমো কুস্তিগীরের মূল নাম কিউটাকা সুয়েটাকে। করোনায় শরীরের একাধিক অঙ্গ ক্ষতিগ্রস্থ হওয়ায় মৃত্যু বরণ করেন তিনি।

 

জাপানের গণমাধ্যম কিয়োডো নিউজ জানিয়েছে, কোভিড-১৯ পজিটিভ হওয়া প্রথম সুমো কুস্তিগীর ছিলেন সুবোশি।

১০ এপ্রিল করোনায় আক্রান্ত হন তিনি। খুব দ্রুত তার শরীরের অবস্থা অত্যন্ত খারাপ হতে থাকে এবং ৯ দিন পর তাকে ইন্টেন্সিভ কেয়ারে নিয়ে যাওয়া হয়। সেখানেই করোনার সঙ্গে এক মাস লড়াই করে মৃত্যু করেন সুবোশি।  

তার মৃত্যুতে জেসএস চেয়ারম্যান হাক্কাকু কিয়োডো নিউজকে বলেন, ‘আমি কেবল এটাই অনুমান করছি, এক মাসেরও বেশি সময় ধরে সে করোনার সঙ্গে লড়াই করেছে। মৃত্যুর আগ পযর্ন্ত কুস্তিগীরের মতো সাহসিকতার সঙ্গে লড়াই করে সে মৃত্যু বরণ করেছে। আমি কেবল চাই, সে শান্তিতে বিশ্রাম নিক। ’

জাপানের ইয়োমিউরি নিউজ নামে আরেকটি গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, জেএসএ’র ১ হাজার সদস্যকে করোনা পরীক্ষা করানো হবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa