ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

পর্যটন

পর্যটকদের বাংলাদেশ ভ্রমণে উৎসাহী করার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
পর্যটকদের বাংলাদেশ ভ্রমণে উৎসাহী করার আহ্বান

ঢাকা: বিদেশি পর্যটকদের বাংলাদেশ ভ্রমণ করার আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। এদেশে রয়েছে বিশ্বের দীর্ঘ সমুদ্রসৈকত ও ম্যানগ্রোভ বন।

এছাড়া এখানকার বন, হাওর, চা বাগান, পাহাড়পুর বিহার, সোয়াম্প ফরেস্ট, সিলেটের মাজার ও বাগেরহাটের মসজিদ অনিন্দ্যসুন্দর প্রকৃতি। এসব প্রাকৃতিক ও ঐতিহাসিক স্থাপনা পর্যটকদের বিমোহিত করবে।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী ৮ম এশিয়ান পর্যটনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মাহবুব আলী বলেন, বিদেশি পর্যটকদের অনুরোধ করবো, বাংলাদেশ ভ্রমণ করতে আসুন। এদেশের পর্যটন আপনাদের আনন্দ দেবে।  

তিনি বলেন, আমাদের দেশে পর্যটনের অপার সম্ভাবনা। তাই সবাইকে অনুরোধ করবো, বাংলাদেশ ভ্রমণে বিদেশিদের উৎসাহিত করবেন।  বিভিন্ন স্টল ঘুরে দেখছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসহ অন্যরা।  ছবি: জি এম মুজিবুরপ্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটনশিল্প উদীয়মান খাত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটনকে গুরুত্ব দিচ্ছেন। এসডিজি অর্জনে পর্যটক টানার বিকল্প নেই।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা ও কাঠমান্ডুতে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো বলেন, পর্যটন ইন্দোনেশিয়ার জিডিপিতে বড় ভূমিকা রাখছে। ইন্দোনেশিয়ায় পর্যটক টানতে মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। সেখানে বিস্ময়কর অনেক আইল্যান্ড রয়েছে।  

তিনি বলেন, এশিয়ার মধ্যে দ্বিতীয় বেশি পর্যটক যায় বাংলাদেশ থেকে। এজন্য বাংলাদেশিদের জন্য অন-অ্যারাইভাল ভিসা চালু করা হয়েছে। তিনি বাংলাদেশি পর্যটকদের ইন্দোনেশিয়া ভ্রমণ করার আহ্বান জানান।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমসটেকের সচিব শহিদুল ইসলাম, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভূবন চন্দ্র বিশ্বাস।  

স্বাগত বক্তব্য রাখেন মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন হেলাল। অনুষ্ঠান শেষে স্টল ঘুরে দেখেন প্রতিমন্ত্রীসহ অতিথিরা।  

আয়োজকরা জানান, আন্তর্জাতিক এ মেলায় সাতটি দেশের ৫৩টি পর্যটন সংস্থার ১১৫টি স্টল অংশ নিয়েছে।  

মাসিক পর্যটন বিচিত্রা আয়োজিত এ মেলা আগামী শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ৮টায় শেষ হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় টিকিট কেটে প্রবেশ করতে হবে দর্শনার্থীদের।

** আইসিসিবিতে তিন দিনব্যাপী পর্যটনমেলা

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।