ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

পর্যটন

দীর্ঘ ২৭৯ দিন পর দর্শনার্থীদের জন্য খোলা হলো উত্তরা গণভবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
দীর্ঘ ২৭৯ দিন পর দর্শনার্থীদের জন্য খোলা হলো উত্তরা গণভবন

নাটোর: দীর্ঘ ২৭৯ দিন বন্ধ থাকার পর শর্ত সাপেক্ষে অবশেষে প্রধানমন্ত্রীর উত্তরাঞ্চলীয় বাসভবন নাটোরের উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে।  

করোনা সংক্রমণের কারণে পর্যটকদের জন্য এতোদিন বন্ধ ছিল উত্তরা গণভবন।

 

মন্ত্রিপরিষদ বিভাগের অনুমতিতে সোমবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক মো. শাহরিয়াজ আনুষ্ঠানিকভাবে গণভবনের দ্বার দর্শনার্থীদের জন্য খুলে দেন। সঙ্গে সঙ্গে খুলে দেওয়া হয় টিকিট কাউন্টারও। ২০ টাকা দর্শনীর বিনিময়ে গণভবনে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।  

এসময় জেলা প্রশাসক মো. শাহরিয়াজ গণভবনের প্রবেশ দ্বারে দাঁড়িয়ে দর্শনার্থীদের অভিনন্দন জানান এবং স্বাস্থ্যবিধি মেনে ভেতে ঢোকার আহ্বান জানান।  

বিশেষ করে মাস্ক ছাগা ঢোকা যাবে না বলেও জানান তিনি। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে গণভবনের মধ্যে চলাচলের নির্দেশনা দেন তিনি। পরে জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে সঙ্গে নিয়ে উত্তরা গণভবন পরিদর্শন করেন জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাদিম সারোয়ার, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জুয়েল আহমেদসহ অনেকে।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বাংলানিউজকে বলেন, চলতি বছরের মার্চ মাসে দেশে করোনা শনাক্ত হওয়ার পর গত ১৯ মার্চ থেকে উত্তরা গণভবনে পর্যটকদের যাতায়াত বন্ধ ছিল। দীর্ঘদিন বন্ধ থাকার পর মন্ত্রিপরিষদ বিভাগের অনুমতিতে সোমবার থেকে পর্যটকদের জন্য আবার খুলে দেওয়া হয়েছে উত্তরা গণভবন। তবে এবার কঠোর স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের ঢুকতে হবে।  

মাস্ক ছাড়া কেউ ভেতরে ঢুকতে পারবেন না। গণভবনের প্রধান গেটের সামনে পর্যটকদের জন্য হাত ধোয়ার ও স্যনিটাইজার ব্যবহারের ব্যবস্থা রাখা হয়েছে। একসঙ্গে ১০ জনের বেশি দর্শনার্থীকে ঢুকতে দেওয়া হবে না। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে পর্যটকদের।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa