ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

পর্যটক নেই, তবু চলছে ডিউটি

কৌশিক দাশ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, মে ১৫, ২০২১
পর্যটক নেই, তবু চলছে ডিউটি

বান্দরবান: পার্বত্য জেলা বান্দরবানে রয়েছে অসংখ্য পর্যটনকেন্দ্র। প্রতিদিনই এসব পর্যটনকেন্দ্রে ভিড় করেন অসংখ্য পর্যটক।

পর্যটকদের ভিড় সামলাতে আর তাদের নিরাপত্তা দিতে প্রতিদিনই পর্যটনকেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করে ট্যুরিস্ট পুলিশ।  

পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি পর্যটকদের বিভিন্ন দিক নিদের্শনা ও সহযোগিতার হাত বাড়ান ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।
 
এদিকে, করোনার কারণে গেল ১ এপিল থেকে বান্দরবানের সব পর্যটনকেন্দ্র বন্ধ। কিন্তু তারপরও দৈনিক দায়িত্ব বন্ধ নেই তাদের। জেলার নীলাচল, মেঘলা, শৈলপ্রপাতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্যুরিস্ট পুলিশ তাদের দায়িত্ব অব্যাহত রখেছে।
 
২০১৫ সাল থেকে বান্দরবানের পর্যটন খাতের উন্নয়নের লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের কার্যক্রম শুরু হয় এবং সেই থেকে বর্তমানে ২০ জনের একটি চৌকস দল জেলার বিভিন্ন পর্যটনকেন্দ্রে প্রতিদিনই তাদের টহল কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
 
ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের ইনচার্জ মো. আমিনুল হক বাংলানিউজকে বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দরবানে সব পর্যটনকেন্দ্র বন্ধ রয়েছে। তবে আমরা নিয়মিত বিভিন্ন পর্যটনকেন্দ্রে টহল কার্যক্রম অব্যাহত রেখেছি।  

মো. আমিনুল হক আরো বলেন, অনেক পর্যটক বান্দরবানের পর্যটনকেন্দ্র বন্ধ থাকার বিষয়টি না জানায় বান্দরবানে চলে আসছেন, আমরা তাদের বান্দরবানে এ সময়ে আসার জন্য নিরুৎসাহিত করছি। বিভিন্ন পর্যটনকেন্দ্রে যাতে কোনো মাদকসেবীর আড্ডা না হয় এবং কোনো ধরনের অপরাধ কার্যক্রম সংগঠিত না হয়, সেজন্য নিয়মিত টহল অব্যাহত রেখেছি।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, মে ১৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa