ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

পর্যটন

পরিবহন ধর্মঘট

খাগড়াছড়ি ছাড়ছেন পর্যটকরা  

অপু দত্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২১
খাগড়াছড়ি ছাড়ছেন পর্যটকরা   ফাইল ছবি

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে গণপরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন পর্যটকরা। গত দু’দিন অধিকাংশ পর্যটক ছোট-বড় পরিবহনে ভেঙে ভেঙে খাগড়াছড়ি ছেড়েছেন।

তবে শনিবার (৬ নভেম্বর) সাজেক থেকে ফিরে আসা অনেক পর্যটক খাগড়াছড়িতে আটকা পড়েছেন।  

এদিকে, খাড়ড়াছড়ির সঙ্গে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকলেও পর্যটকবাহী যান চলাচল স্বাভাবিক রয়েছে। অন্যদিনের তুলনায় সপ্তাহের শুক্রবার ও শনিবার (৫-৬ নভেম্বর) জেলায় পর্যটকদের উপস্থিতি বেশি থাকে। এবার বুধবার ও বৃহস্পতিবার (৩-৪ নভেম্বর) আসা পর্যটকরা ভোগান্তিতে পড়েছেন।

ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে যানবাহনের সংখ্যাও এসময় বাড়ানো হলেও এবার জ্বালানি তেলের দাম বাড়ার কারণে গত দু’দিন ধরে বন্ধ যানবাহন চলাচল। অগ্রিম টিকিটগুলো বাতিল করেছে পরিবহনগুলো।

জেলা শহরের শাপলা চত্বর, বাসস্টেশনসহ, টাউন হল এলাকা থেকে পর্যটকরা ছোট যানবাহন রিজার্ভ করে গন্তব্যে ছুটছেন। অনেকে আবার বিভিন্ন পরিবহনে ভেঙে ভেঙে ছুটছেন।  

খাগড়াছড়ি শান্তি পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, ধর্মঘট চলার কারণে টিকিটের বেশি চাহিদা থাকার পরও আমাদের করার কিছুই নেই। অগ্রিম বুকিং নেওয়া টিকিটগুলোও বাতিল করা হয়েছে। কেন্দ্র থেকে সমাধান না আসা পর্যন্ত করারও কিছুই নেই।

খাগড়াছড়ির টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিজন কুমার দাশ বলেন, ০৫ নভেম্বর সকালে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেসব পর্যটক এসেছেন, তারা ভ্রমণ শেষে শনিবার বিভিন্ন ছোট পরিবহন রিজার্ভ করে খাগড়াছড়ে ত্যাগ করেছেন। সাংগঠনিকভাবে ধর্মঘট চললেও অনেক পরিবহন মালিক ব্যক্তিগতভাবে রিজার্ভ গাড়িতে পর্যটক পরিবহন করছে।  

'অল্প সংখ্যক টুরিস্ট থাকলেও রোববার (৭ নভেম্বর) সকালে তারাও গন্তব্যে যেতে পারবেন। আমরা পরিবহন মালিক-সংগঠনের সঙ্গে যোগাযোগ রেখছি, পর্যটকরা যেন ভোগান্তিতে না পড়েন তাও খেয়াল রাখছি।

এদিকে, পর্যটকবাহী পরিবহনগুলোর ৫০০-৭০০ টাকা পর্যন্ত ভাড়া বাড়িয়েছে। জ্বালানি তেলের দাম বাড়ার কারণে এ ভাড়া বাড়ানো হয়।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২১
এডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa