ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

পর্যটন

বান্দরবানে পর্যটকবাহী গাড়ির ভাড়া বাড়ল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
বান্দরবানে পর্যটকবাহী গাড়ির ভাড়া বাড়ল

বান্দরবান: জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে বান্দরবানের পাহাড়ে চলাচলরত পর্যটকবাহী গাড়ী (চাঁদের গাড়ি) ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে বান্দরবানের মাইক্রোবাস, জিপ ও পিকআপ মালিক সমবায় সমিতির সভাপতি মো. নাছিরুল আলম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন চৌধুরীর স্বাক্ষরে নতুন এ ভাড়ার মূল্য তালিকা প্রকাশ করা হয়।

তালিকাতে বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্র ও উপজেলাগুলোতে পর্যটকবাহী গাড়ির ভাড়া ও যাতায়াতের সময় গাড়ির পার্কিং ও যাবতীয় টোল যাত্রীকে বহন করার নির্দেশনা দেওয়া হয়।

তালিকা অনুযায়ী জানা যায়, প্যাকেজ ট্যুরে বান্দরবানের পর্যটনকেন্দ্র নীলাচল, মেঘলা, স্বর্ণমন্দির, শৈলপ্রপাতে ভ্রমণের জন্য পূর্বে পিকআপের ভাড়া ছিল ৩০০০ টাকা তা বর্তমানে বেড়ে বর্তমানে ৩৫০০ টাকা করা হয়েছে আর ফাইভডোর গাড়ির পূর্বের ভাড়া ছিল ২৮০০ টাকা তা বেড়ে বর্তমানে ৩৩০০ টাকা নির্ধারণ করা হয়।

প্যাকেজ ট্যুরে বান্দরবানের নীলগিরী, চিম্বুক, শৈলপ্রপাতে ভ্রমণের জন্য পূর্বে পিকআপের ভাড়া ছিল ৪০০০ টাকা তা বর্তমানে বেড়ে বর্তমানে ৪৫০০ টাকা করা হয়েছে আর ফাইভডোর গাড়ির পূর্বের ভাড়া ছিল ৩৭০০ টাকা তা বেড়ে বর্তমানে ৪২০০ টাকা নির্ধারণ করা হয়।

প্যাকেজ ট্যুরে বান্দরবানের নীলগিরি, চিম্বুক, শৈলপ্রপাত, নীলাচল, মেঘলা, স্বর্ণমন্দিরে ভ্রমণের জন্য পূর্বে পিকআপের ভাড়া ছিল ৫৫০০ টাকা তা বর্তমানে বেড়ে বর্তমানে ৬০০০ টাকা করা হয়েছে আর ফাইভডোর গাড়ির পূর্বের ভাড়া ছিল ৫৩০০ টাকা তা বেড়ে বর্তমানে ৫৮০০ টাকা নির্ধারণ করা হয়।

তালিকা অনুযায়ী আরো জানা যায়, পূর্বে বান্দরবান থেকে নীলগীরি পর্যটনকেন্দ্রে যাওয়া আসা বাবদ পিকআপ গাড়ির ভাড়া ছিল ৪০০০ ও ফাইভডোর ৩৭০০ টাকা, বর্তমানে তা বেড়ে পিকআপ গাড়ির ভাড়া হয়েছে ৪৫০০ ও ফাইভডোর ৪২০০ টাকা।

চিম্বুক পর্যটনকেন্দ্রে যাওয়া আসা বাবদ পিকআপ গাড়ির ভাড়া ছিল ২৫০০ ও ফাইভডোর ২৩০০ টাকা, বর্তমানে তা বেড়ে পিকআপ গাড়ির ভাড়া হয়েছে ৩০০০ ও ফাইভডোর ২৮০০ টাকা এছাড়া বিভিন্ন পয়েন্টে আসা যাওয়ার ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

বান্দরবানের মাইক্রোবাস, জিপ ও পিকআপ মালিক সমবায় সমিতির লাইন পরিচালক মো. কামাল বাংলানিউজকে জানান, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে ১২ নভেম্বর (শুক্রবার) সকাল থেকে নতুন এই ভাড়ার তালিকা কার্যকর করা হচ্ছে এবং বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকদের সার্বিক সহযোগিতার মাধ্যমে এই তালিকা যথাযথ কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa