ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

ইউএস-বাংলার একাদশ আন্তর্জাতিক রুট ঢাকা-শারজাহ ফ্লাইট শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
ইউএস-বাংলার একাদশ আন্তর্জাতিক রুট ঢাকা-শারজাহ ফ্লাইট শুরু

ঢাকা: করোনাকালীন সময়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ফ্লাইট শুরু করেছে।  

রোববার (৩০ জানুয়ারি) রাত ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আনুষ্ঠানিকভাবে একাদশ আন্তর্জাতিক রুট হিসেবে ঢাকা থেকে শারজাহ-তে ফ্লাইট পরিচালনা শুরু করে।

ফ্লাইট শুরুর পূর্বে মহান সৃষ্টিকর্তার নিকট দোয়া প্রার্থনা করা হয়।

ঢাকা-শারজাহ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের একেএম জুনায়েদ পরিচালক-কাস্টমার সার্ভিস, ক্যাপ্টেন নূর উদ্দিন আল মাসুদ পরিচালক-ফ্লাইট অপারেশন্স, জুলফিকার আলী মহাব্যবস্থাপক- অপারেশন্স, ইমরান আহমেদ মহাব্যবস্থাপক-কাস্টমার সার্ভিস, একে আজাদ মহাব্যবস্থাপক-কাস্টমার সার্ভিসসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে সপ্তাহে ছয়দিন ঢাকা-শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা। শারজাহতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের বহুদিনের প্রত্যাশা অনুযায়ী ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। কোভিড-১৯ এ নির্দেশিত সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে শনিবার (৩০ জানুয়ারি) ব্যতীত সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে রাত ৯টায় ছেড়ে সরাসরি শারজাহতে স্থানীয় সময় রাত ১২টা ৩০মিনিটে পৌঁছাবে। অপরদিকে শারজাহ থেকে ঢাকার উদ্দেশ্যে মঙ্গল, বুধ ও শুক্রবার স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং ঢাকায় সকাল ৮টায় অবতরণ করবে।

এছাড়া সোম, বৃহস্পতি ও শনিবার রাত ১টা ৩০ মিনিটে শারজাহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৮টায় চট্টগ্রামে অবতরণ করবে। ইউএস-বাংলা ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ২০২১ সালে ১ ফেব্রুয়ারি থেকে ফ্লাইট পরিচালনা শুরু করে। শারজাহতে কয়েক লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছে, ইউএস-বাংলা কর্তৃপক্ষ মনে করছে দুবাইয়ের মতো শারজাহতে সে সকল যাত্রীদের কাছে শারজাহ রুটও অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে।

বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনা মহামারির কারণে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরই কলম্বো, দিল্লী, জেদ্দা, রিয়াদ, মদিনা, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
জিসিজি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa