ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

টনক নড়লো মেলা কর্তৃপক্ষের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
টনক নড়লো মেলা কর্তৃপক্ষের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: বাংলানিউজে প্রকাশিত সংবাদের পর টনক নড়লো ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজক ও ইজারাদার কর্তৃপক্ষের। প্রতিবেদন প্রকাশের পর মিডিয়াকর্মীদের গাড়ি পার্কিংয়ের ব্যবস্থার পাশাপাশি তথ্য সংগ্রহের জন্য মেলা প্রাঙ্গণে অবাধ যাতায়াতের সুযোগ দেওয়া হচ্ছে সাংবাদিকদের।


 
অথচ মেলা শুরুর প্রথম দিন মেল‍া প্রাঙ্গণে প্রবেশ করতে মিডিয়াকর্মীদের নানা বিড়ম্বনার মুখে পড়তে হয়। ছিলো না মিডিয়াকর্মীদের গাড়ি পার্কিংয়ের বিশেষ কোনো সুবিধা।
 
এ পরিস্থিতে গত ১১ জানুয়ারি (মেলার প্রথম দিন) বাংলানিউজে ‘কতটা সাংবাদিক বান্ধব বাণিজ্য মেলা?’ শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।
 
এ প্রতিবেদন প্রকাশের এক দিন পরেই মিডিয়াকর্মীদের গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা কর‍া হয়। পাশাপাশি পরিচয়পত্র দেখিয়েই মেল‍া প্রাঙ্গণে প্রবেশের ব্যবস্থা করা হয়।
 
বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে মেলার ইজারাদার মীর শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, মিডিয়াকর্মীরা আবাধে মেলার তথ্য সংগ্রহ করতে পারবেন। তথ্য সংগ্রহে তারা যাতে কোনো বিড়ম্বনায় না পড়েন সে জন্য আমরা সচেষ্ট রয়েছি।
 
তিনি বলেন, মেলায় সংবাদকর্মীরা পরিচয়পত্র দেখিয়েই প্রবেশ করতে পারবেন। পাশাপাশি তাদের গাড়ি পার্কিংয়ের জন্য বিশেষ ব্যবস্থাও করা হয়েছে।
 
মেলা প্রাঙ্গণে দায়িত্বরত রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সদস্য সচিব বিকর্ণ কুমার ঘোষ বলেন, সাংবাদিকদের নিজ হাউজের পরিচয়পত্র দেখিয়েই মেলা প্রাঙ্গণে প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রতি হাউজ থেকে মোট দু’জনকে বিশেষ কার্ডও দেওয়া হচ্ছে।
 
মেলার তথ্য প্রাপ্তির বিষয়ে তিনি বলেন, সংবাদকর্মীরা যাতে সহজে তথ্য সংগ্রহ করতে পারেন সে বিষয়ে আমরা সচেষ্ট রয়েছি। সাংবাদিকদের জন্য আলাদা মিডিয়া সেন্টার বা তথ্য কেন্দ্র নেই। তবে যে কোনো তথ্যের জন্য মেলায় দায়িত্বরত ইপিবির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে সহজেই তারা তথ্য সংগ্রহ করতে পারবেন।
 
কতটা সাংবাদিকবান্ধব বাণিজ্যমেলা?

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।