ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বাণিজ্যমেলা

মেলায় অর্ধেক দামে স্মার্টটেক্সের পোশাক

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪
মেলায় অর্ধেক দামে স্মার্টটেক্সের পোশাক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মেয়েদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে দেশীয় তৈরি পোশাক প্রতিষ্ঠান স্মার্টটেক্স। প্রতিটি পোশাক বিক্রয় করা হচ্ছে অর্ধেক দামে।

এছাড়া ছেলেদের পোশাকেও দেওয়া হচ্ছে ৩০ থেকে ৫০ শতাংশ ছাড়।
 
বাণিজ্য মেলার ৪৮ নম্বর প্যাভিলিয়নে দায়িত্বরত স্মার্টটেক্সের সেলস অ্যান্ড মার্কেটিং এক্সিকিউটিভ মোহাম্মদ রুবেল রানা বাংলানিউজকে এ তথ্য জানান।
 
তিনি জানান, মেলার বাইরেও স্মার্টটেক্সের আউটলেটগুলোতে ছাড়ের সুবিধা দেওয়া হচ্ছে। তবে বাইরে থেকে ক্রেতারা কোনো পণ্যেই ৩০ শতাংশের বেশি ছাড় পাবেন না।
 
মেলার আকর্ষণ হিসেবে স্মার্টটেক্সের ছেলেদের জন্য তৈরি করেছে পোলো শার্ট আর মেয়েদের জন্য হুডি। এ দুটি পোশাকেও ক্রেতারা ছাড়ের সুবিধা পাচ্ছেন। এরমধ্যে ছেলেদের পোলো শার্টের প্রকৃত মূল্যের ওপর ৪০ শতাংশ এবং মেয়েদের হুডির ওপর ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।
 
পোলো শার্টের মধ্যে সর্বনিম্ন ৭৫০ এবং সর্বোচ্চ এক হাজার ১৫০ টাকার ওপর ৪০ শতাংশ ও মেয়েদের হুডির মধ্যে সর্বনিম্ন ৯৫০ এবং সর্বোচ্চ এক হাজার ৮৯৫ টাকার ওপর ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।
 
রুবেল রানা বলেন, মেলায় ছেলেদের ৭ ধরনের পোশাক বিক্রি করা হচ্ছে। যার মধ্যে সর্বনিম্ন ২৭৬ টাকায় দুটি আন্ডারওয়্যার এবং সর্বোচ্চ ২ হাজার একশ’ টাকায় পাঞ্জাবি পাওয়া যাচ্ছে। এ পণ্যগুলোর প্রকৃত মূল্য যথাক্রমে ৩২০ টাকা এবং ৪ হাজার ২শ’ টাকা।
 
মেয়েদের মোট ৬ ধরনের পোশাক পাওয়া যাচ্ছে। যার মধ্যে সর্বনিম্ন ৩৭৫ টাকায় কুর্তা এবং সর্বোচ্চ ৩ হাজার টাকায় থ্রিপিস পাওয়া যাচ্ছে। এ পণ্যগুলোর প্রকৃত মূল্য যথাক্রমে ৭৫০ টাকা এবং ৬ হাজার টাকা।
 
এছাড়া শিশুদের জন্য সর্বনিম্ন ৬শ’ থেকে সর্বোচ্চ ২ হাজার ৪শ’ টাকার বিভিন্ন পোশাক কিনতে পারবে আগ্রহী ক্রেতারা।
 
স্মার্টটেক্স থেকে থ্রিপিস কিনে ফেরার পথে শারমিন আক্তার বাংলানিউজকে বলেন, আমি বসুন্ধরা শপিং কম্প্লেক্স থেকে মাঝে মধ্যে স্মার্টটেক্সের পোশাক কিনি। এদের ডিজাইন আমার পছন্দ। মেলাতে বিশেষ ছাড়ের সুবিধা পেয়ে দুটি থ্রিপিস কিনলাম।
 
আর এক ক্রেতা রুহেল বলেন, মেলায় এসেছিলাম ঘুরতে। বাহির থেকে ৫০ শতাংশ ছাড় লেখা দেখে স্মার্টটেক্সের প্যাভিলিয়নে প্রবেশ করি। তবে ভেতরে ঢুকে দেখি ছেলেদের শার্টে ৪০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। পছন্দ হওয়ায় ৭৫০ টাকা দিয়ে একটি শার্ট কিনেছি।
 
এবার মেলায় বিক্রি কেমন হচ্ছে জানতে চাইলে স্মার্টটেক্সের সেলস অ্যান্ড মার্কেটিং এক্সিকিউটিভ মোহাম্মদ রুবেল রানা বলেন, বেচাকেনা মোটামুটি ভালো। কিন্তু গত বছরের তুলনায় বেশকিছুটা কম। গত বছরের তুলনায় এ বছর আজ (সোমবার) পর্যন্ত ৩০ শতাংশ লোকসানে আছি।
 
এবারের বেচাকেনা কম হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমরাও দর্শনার্থী কম হওয়ার কারণ খুঁজে পাচ্ছি না। এতদিন মনে করতাম রাজনৈতিক অস্থিরতায় হরতাল-অবরোধের কারণে বেচাকেনা কম হতো। কিন্তু এখন তো কোনো হরতাল-অবরোধ নেই। তারপরও মেলায় দর্শনার্থী অনেক কম।
 
তবে দুই একদিনের মধ্যে এ অবস্থার অবসান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন রুবেল রানা।
 
বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।