ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় এক টুকরো ‘থাইল্যান্ড'

উর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
বাণিজ্য মেলায় এক টুকরো ‘থাইল্যান্ড' বাণিজ্য মেলায় থাইল্যান্ডের প্যাভিলিয়ন/ছবি-আনোয়ার হোসেন রানা

ঢাকা: রাজকীয় গেট, মধ্যিখানে থাই রাজার ছবি। উড়ছে থাইল্যান্ডের জাতীয় পতাকা। এভাবেই থাই ঐতিহ্যকে সামনে রেখে সাজানো হয়েছে থাই প্যাভিলিয়ন। বাণিজ্য মেলায় ঠিক যেন এক টুকরো থাইল্যান্ড।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা থাইল্যান্ডের প্যাভিলিয়নে ছিলো নারী দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।

থাইল্যান্ডের তৈরি নানা পণ্যের পসরা বসেছে থাই প্যাভিলিয়নে, থাই সস, কফি, জুতা, ব্যাগসহ নানা অলঙ্কারকে ঘিরে আকর্ষণ বেড়েছে নারীদের।

থাই প্যাভিলিয়নে নানা ধরনের সসের দাম দুইশ’ টাকা থেকে ছয়শ’ টাকা পর্যন্ত। অন্যদিকে জুতা ও ব্যাগের দাম চারশ’ টাকা থেকে পাঁচ হাজার টাকা। বাণিজ্য মেলায় থাই প্যাভিলিয়নে গহনা দেখছেন তরুণীরা/ছবি- আনোয়ার হোসেন রানারয়েছে নারীদের নানা অলঙ্কার। এসব অলঙ্কারের মধ্যে কানের দুল, গলার মালা ও ব্রেসলেটের দিকে নজর বেশি ক্রেতাদের বলে জানালেন বিক্রেতা সোহাগ।

সোহাগ বাংলানিউজকে বলেন, থাই ব্যাগ ও জুতার কদর আমাদের দেশের মানুষের মধ্যে আগেই তৈরি হয়েছে। তবে, সম্প্রতি তরুণীদের মধ্যে থাই অলঙ্কারের চাহিদা বাড়ছে। এসব কানের দুল ও গলার মালার দাম ‌একশ’ টাকা থেকে হাজার টাকা। বাণিজ্য মেলায় থাই প্যাভিলিয়নে পোশাক দেখছেন তরুণীরা/ছবি- আনোয়ার হোসেন রানাথাই পণ্যের প্রতি তরুণীদের আকর্ষণ কেন জানতে চাইলে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চৈতি বাংলানিউজকে বলেন, এখনকার মেয়েরা একটু কালারফুল স্টাইলিশ পণ্য বেশি পছন্দ করেন। থাই কানের দুল বা মালা, ব্যাগ ও জুতায় মানুষের আকর্ষণ বেশি।  

রাজধানীর শেরে-বাংলা নগরে পহেলা জানুয়ারি পর্দা উঠে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭ এর।

রোববার (০১ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে এ মেলা শুরু হয়েছে। যা চলবে গোটা জানুয়ারি মাস জুড়ে।

মেলায় বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। যেখানে ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুযায়ী দেশি-বিদেশি পণ্য কিনতে পারবেন।

**বাণিজ্য মেলায় শিশুদের পছন্দ 'ডকুমেন্টক্যাশ' 

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭

ইউএম/এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa